মঙ্গলবার, ১৯ জানুয়ারি, 2০২1
ফেনীতে চিকিৎসক দম্পতি করোনায় আক্রান্ত
Published : Thursday, 5 November, 2020 at 4:09 PM

ফেনী প্রতিনিধি ॥
ফেনীতে করোনা রোগীদের সেবায় বিশেষ ভূমিকা পালনকারী চিকিৎসক দম্পতি নিজেরাই করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। এরা হলেন ডা: রিয়াজ উদ্দিন চৌধুরী আরাফাত ও তার স্ত্রী ডা: কাজী সানজিদা আক্তার। রিয়াজ নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের সহযোগি অধ্যাপক ও সানজিদা করোনা ডেডিকেটেড হাসপাতালের (ট্রমা সেন্টার) আবাসিক মেডিকেল অফিসার।

পরিবার সূত্র জানায়, গত কিছুদিন ধরে ডা: রিয়াজ চৌধুরী ও ডা: সানজিদা জ্বর-কাঁশি অনুভব করছিলেন। গত ১ অক্টোবর রবিবার ফেনী ট্রমা সেন্টারে জীন এক্সপার্ট মেশিনে নমুনা পরীক্ষা করা হলে রিয়াজের শরীরে করোনা শনাক্ত হয়। ৩ মঙ্গলবার নমুনা পরীক্ষা করা হলে সানজিদার শরীরে করোনা সংক্রমন হয়। তারা দু’জনই নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন। জানা গেছে, জেলায় করোনা রোগীদের চিকিৎসা দিতে ট্রমা সেন্টারকে ডেডিকেটেড হাসপাতাল ঘোষনা করা হয়। সেখানে আবাসিক মেডিকেল অফিসারের দায়িত্বে রয়েছেন সানজিদা। আর নোয়াখালীর আবদুল মালেকে দায়িত্ব পালনের পাশাপাশি বেসরকারিভাবে মেডিনোভা হাসপাতালে প্রথম করোনা চিকিৎসার উদ্যোগ নেন রিয়াজ। মেডিনোভায় ৩শতাধিক রোগী ভর্তি হয়ে চিকিৎসা নেন। এদের কেউ কেউ সুস্থ হয়ে বাসায় কিংবা অনেককে ঢাকায় স্থানান্তর করা হয়।

ডা: রিয়াজ উদ্দিন চৌদুরী আরাফাত জানান, আমার এবং স্ত্রীর সামান্য কাশি ছিল। তারপরও কিছুটা কাশি অনুভব করায় আমরা নমুনা দিয়েছিলাম। এতে দু’জনেরই করোনা পজিটিভ ফল এসেছে। এখন আমরা ঘরেই আইসোলেশনে রয়েছি। আপাতত কাশি ছাড়া শরীরে আর কোনো উপসর্গ নেই। সুস্থতার জন্য তিনি সবার দোয়া চেয়েছেন। সিভিল সার্জন ডা: মীর মোবারক হোসাইন দিগন্ত জানান, দায়িত্ব পালনকালে তারা করোনা সংক্রমিত হতে পারেন। নিজ বাসাতেই আইসোলেশনে আছেন। তাদের সার্বক্ষণিক খোঁজখবর রাখা হচ্ছে।
আরও খবর


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি