মঙ্গলবার, ১৯ জানুয়ারি, 2০২1
ফেনীতে নির্যাতনে গৃহবধুর মৃত্যু, দেবর ননদসহ গ্রেপ্তার ৩
Published : Tuesday, 17 November, 2020 at 4:55 PM

ফেনী প্রতিনিধি ॥
ফেনীর ফাজিলপুরে যৌতুকের জন্য নির্যাতন করে রাশেদা আক্তার (৩০) নামে এক গৃহবধু হত্যার অভিযোগে দায়ের করা মামলায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার দুপুরে সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের দক্ষিন ফাজিলপুর গ্রাম থেকে নিহতের দেবর রাশেদ উদ্দিন, ননদ মাজেনা আক্তার ও ননদের স্বামী নোমান উদ্দিনকে গ্রেপ্তার করে পুলিশ। এর আগে সকালে নিহতের বাবা আবুল কালাম বাদী হয়ে রাশেদার শাশুড়ী, দেবর ও ননদসহ ৭ জনকে আসামী করে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেছিলো।

নির্যাতনের ফলে অসুস্থ্য রাশেদা রোববার রাতে চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম মেডিকল কলেজে হাসপাতালে মারা যায়। নিহত রাশেদা সদর উপজেলার দক্ষিন ফাজিল পুর গ্রামের ওমান প্রবাসী রায়হান উদ্দিন রুবেলের স্ত্রী। রাশেদার বাবা আবুল কালাম জানান, প্রায় দু বছর আগে তার মেয়ে রাশেদার সাথে দক্ষিন ফাজিলপুর গ্রামের আবুল খায়েরের ছেলে প্রবাসী রায়হান উদ্দিন রুবেলের বিয়ে হয়। জামাই বিদেশ থাকাকালীন সময়ে তার মা ও পরিবারের অন্য সদস্যরা মিলে প্রায়ই যৌতুকের জন্য রাশেদাকে চাপ দিতে থাকে। এসময়ে স্বামীর অনুপস্থিতির সুযোগে দেবর রাশেদ উদ্দিন রনি বিভিন্ন সময় রাশেদাকে কু প্রস্তাব দিত। গত ৭ নভেম্বর সন্ধ্যায় দুই লাখ টাকা যৌতুকের জন্য রাশেদাকে চাপ দেয় শাশুড়ীসহ পরিবারের লোকজন। এ নিয়ে কথাকাটাকাটির এক পর্যায়ে তারা সকলে মিলে রাশেদাকে কিলঘুষি মারে ও পিটিয়ে গুরুতর জখম করে।

এক পর্যায়ে তার মাথা ধরে দেয়ালের সাথে আঘাত করলে মারাত্মকভাবে আহত হয়।  তিনি আরো জানান, ঘটনার পর প্রথমে এলাকার একজন পল্লীচিকিৎসক দেখানো হয়। খবর পেয়ে আমরা তাকে শশুর বাড়ী থেকে নিয়ে ফেনীর একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করি। সেখানে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রামে নিয়ে যাওয়ার জন্য চিকিৎসক পরামর্শ দেন। পরে তাকে চট্টগ্রামের একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় রোববার মধ্যরাতে রাশেদা মারা যায়। মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) ওসমান গণি জানান, সোমমবার দুপুরে ফেনী জেনারেল হাসপতালে রাশেদার মরদেহের ময়নাতদন্ত হয়েছে।

যৌতুকের দাবিতে নির্যাতন করে হত্যার ঘটনায় নিহতের বাবা বাদি হয়ে ৭ জনকে আসামী করে মামলা দায়ের করলে ওই মামলার এজহারভূক্ত আসামী রাশেদার দেবর রাশেদ উদ্দিন, ননদ মাজেনা আক্তার ও তার স্বামী নোমান উদ্দিনকে গ্রেপ্তার করেছে পুলিশ।  ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন জানান, গ্রেপ্তারকৃতদের মঙ্গলবার আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হবে।
আরও খবর


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি