শনিবার, ২০ এপ্রিল, 2০২4
শেখ হাসিনার নামে পদ্মা সেতুর নামকরণের নির্দেশনা চেয়ে রিট
Published : Thursday, 21 January, 2021 at 7:49 PM

স্টাফ রিপোর্টার:
পদ্মা সেতুর নাম ‘শেখ হাসিনা-পদ্মা সেতু’ করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়েছে। বুধবার (২০ জানুয়ারি) সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার কামরুজ্জামান স্বাধীন এ রিট আবেদনটি দায়ের করেন। রিটে মন্ত্রিপরিষদ সচিব, সেতু সচিব, প্রধান প্রকৌশলী ও পদ্মা সেতুর প্রজেক্ট ডিরেক্টরকে বিবাদী করা হয়েছে। সেইসঙ্গে সেতুটির নাম ‘শেখ হাসিনা-পদ্মা সেতু’ করার নির্দেশনা কেন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারিরও আর্জি জানানো হয়েছে। রিটকারী আইনজীবী ব্যারিস্টার কামরুজ্জামান স্বাধীন তথ্যটি নিশ্চিত করেছেন। হাইকোর্টের বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ রিটের শুনানি হবে বলেও জানান তিনি।
আইনজীবী আরও বলেন, পদ্মা সেতুর কাজ শুরুর পূর্বেই বিশ্ব ব্যাংকসহ বিভিন্ন দাতা সংস্থা মুখ ফিরিয়ে নেয়। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে সেতু তৈরির কথা ঘোষণা দেন। তার একক সিদ্ধান্তে পদ্মা সেতু আজকে পূর্ণতা পেতে যাচ্ছে। এসব বিষয় বিবেচনায় নিয়ে এই সেতু প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নামেই হওয়া উচিত। দেশের অধিকাংশ মানুষও চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক।
তিনি বলেন, দুর্নীতির অভিযোগ তুলে বিদেশিরা যখন সরে গেল তখন পদ্মা সেতুর বাস্তবায়ন নিয়ে আমরা আশাহত ছিলাম। কিন্তু প্রধানমন্ত্রীর সিদ্ধান্তে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু বাস্তবায়ন হচ্ছে। এর জন্যতো তিনি ক্রেডিট পেতেই পারেন। তাই তার নামে পদ্মা সেতুর নাম ঘোষণার নির্দেশনা চেয়ে রিট আবেদন করেছি। সেইসঙ্গে শেখ হাসিনার নামে সেতুটির নাম ঘোষণার কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে রুল জারিরও আবেদন করা হয়েছে।





সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি