বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
প্রতিবন্ধীদের ভাতার টাকা আত্মসাত, ৩ ইউপি সদস্য বরখাস্ত
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Tuesday, 26 January, 2021 at 12:28 PM

 প্রতিবন্ধীদের ভাতার টাকা আত্মসাতের অভিযোগে শরীয়তপুরের জাজিরা উপজেলার নাওডোবা ইউনিয়নের ৩ ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার বিভাগ। সোমবার বিষয়টি নিশ্চিত করেন জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফুজ্জামান ভূঁইয়া।
বরখাস্ত হওয়া ৩ সদস্য নাওডোবা ইউনিয়নের ১নং ওয়ার্ড সদস্য শাহিন ফকির, ১,২,৩ নং সংরক্ষিত মহিলা সদস্য সালমা আক্তার ও ৪,৫,৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য মনোয়ারা বেগম মনিকে ইউনিয়নের সব কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. আবুজাফর রিপন স্বাক্ষরিত প্রতিবেদনে বলা হয়েছে, প্রতিবন্ধী ভাতার ২১ হাজার টাকা আত্মসাতের অভিযোগ প্রমাণিত হয়েছে এবং তাদের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। উল্লেখ্য, ২০২০ সালের অক্টোবর মাসে ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে নাওডোবা ইউনিয়নের (৮ জন) প্রতিবন্ধীদের ভাতা প্রদানে এই অনিয়ম ও টাকা আত্মসাতের অভিযোগ নিয়ে কিছু গণমাধ্যমে সংবাদ প্রচার করা হয়। এরপরই বিষয়টি নজরে এলে তদন্ত কমিটি গঠন করে তদন্ত শুরু করে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন। তদন্তে অভিযোগের বিষয়ে সত্যতা মেলায় বিষয়টি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবের বরাবর তদন্ত রিপোর্ট পাঠানো হলে তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়।
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি