শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
স্মিথকে অধিনায়কত্ব না দেয়ার কারণ নেই: উসমান
Published : Saturday, 6 March, 2021 at 7:39 PM

ক্রীড়া ডেস্ক ॥
স্টিভেন স্মিথ যদি চান তাহলে তাকে টেস্ট দলের অধিনায়কত্ব না দেয়ার কোনো কারণে নেই বলে উল্লেখ করেছেন অস্ট্রেলিয়া দলের ক্রিকেটার উসমান খাজা। স্মিথ তিন বছর অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দিয়েছিলেন। কিন্তু ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকা সফরে বল টেম্পারিং কা-ে জড়ানোয় তাকে অধিনায়কত্ব থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়।
স্মিথের উপর অধিনায়কত্ব বিষয়ে যে নিষেধাজ্ঞা ছিল সেটির মেয়াদ শেষ হয়েছে গত বছরের মার্চে। তারপরও স্মিথকে অধিনায়কত্ব ফিরিয়ে দেয়া হয়নি। অজি ক্রিকেটার উসমান খাজা বলেছেন, ‘যদি স্মিথ অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দিতে চায় তাহলে তাকে অধিনায়ক করা উচিত বলে আমি মনে করি। সে আমাদের দলের নাম্বার ওয়ান ব্যাটসম্যান। সে বহুবার নিজেকে প্রমাণ করেছে। সে তার ভুলের মাশুল দিয়েছে। যা অধিনায়কের দায়িত্ব না দেয়ার কোনো কারণ নেই।’
স্মিথ অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর পর টিম পেইনকে অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক করা হয়। ২০১৯ সালে পেইনের নেতৃত্ব অ্যাশেজ সিরিজ জয় করে অস্ট্রেলিয়া। কিছু দিনের জন্য টেস্ট র‌্যাঙ্কিংয়ে তারা সেরা অবস্থানে ছিল। সম্প্রতি ঘরের মাঠে ভারতের বিপক্ষে ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ হারে অস্ট্রেলিয়া। এরপর পেইনের অধিনায়কত্ব নিয়ে সমালোচনা শুরু হয়। তবে, অস্ট্রেলিয়া দলের নির্বাচক ট্রেভর হন্স বলেন, পেইনের অধিনায়কত্ব নিয়ে কোনো প্রশ্ন নেই। পেসার প্যাট কামিন্স অস্ট্রেলিয়া টেস্ট দলের সহ-অধিনায়ক। অনেকের চোখে মার্নাস লাবুশেনকে অস্ট্রেলিয়া দলের ভবিষ্যৎ অধিনায়ক হিসেবে দেখেন। সম্প্রতি অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট দল নিউ সাউথ ওয়েলসের ওয়ানডে অধিনায়ক করা হয়েছে কামিন্সকে।





সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি