বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
চট্টগ্রামের জেলার প্রত্যাহার, দুই কারারক্ষী বরখাস্ত
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Sunday, 7 March, 2021 at 4:12 PM, Update: 07.03.2021 4:16:45 PM

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে এক হাজতি ‘নিখোঁজের’ ঘটনায় জেলার ও ডেপুটি জেলারকে প্রত্যাহার করা হয়েছে। এছাড়া দুই কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি একজনের বিরুদ্ধে বিভাগীয় মামলা করেছে কারা কর্তৃপক্ষ। অন্যদিকে ঘটনা খতিয়ে দেখতে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শনিবার (৬ মার্চ) সকালে কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করার পর রাতে কারা কর্তৃপক্ষ ওই মামলা দায়ের করেন।

কারা মহাপরির্দশক ব্রিগেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমান মামুন বলেন, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার ও ডেপুটি জেলারকে প্রত্যাহার করা হয়েছে। তাদের মধ্যে জেলার রফিকুল ইসলামকে কারা অধিদপ্তরে এবং ডেপুটি জেলার আবু সাদাতকে চট্টগ্রাম বিভাগে সংযুক্ত করা হয়েছে। এছাড়া মো. নাজিম উদ্দিন ও মো. ইউনুস নামে দুই কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করার পাশাপাশি কামাল হায়দার নামে এক কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে। তিনি জানান, হাজতি ‘নিখোঁজের’ বিষয়টি খতিয়ে দেখতে খুলনা বিভাগের কারা উপ-মহাপরিদর্শক ছগির মিয়াকে প্রধান করে করা তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উল্লেখ্য, এক খুনের মামলায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি ছিলেন ফরহাদ হোসেন রুবেল নামে ওই হাজতি। রুবেল কারাগারের কর্ণফুলী ভবনের পঞ্চম তলায় ১৫ নম্বর ওয়ার্ডে ছিলেন। ভোর সোয়া ৫টা থেকে সাড়ে ৬টার মধ্যে তিনি ওয়ার্ড থেকে ‘বের হয়ে যান’। সদরঘাট থানার একটি হত্যা মামলায় গত ৯ ফেব্রুয়ারি থেকে কারাগারে ছিলেন রুবেল।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি