বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
তামিম না পারলেও শতক তুলে নিলেন শান্ত
Published : Wednesday, 21 April, 2021 at 7:43 PM

ক্রীড়া ডেস্ক ॥
২০১৭ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেক হয় নাজমুল হোসেন শান্তর। দীর্ঘ চার বছরে মাত্র ছয়টি টেস্টে খেলার সুযোগ হয়েছিল। সর্বোচ্চ ইনিংস ছিল ৭১ রানের। সব মিলিয়ে মোট রান করেছেন ২৪১টি। নিয়মিত রান না পাওয়া জাতীয় দলে আসা যাওয়া মধ্যেই থাকতে হচ্ছিল তাকে। অবশেষে শতক পেলেন শান্ত। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে টেস্ট ক্যারিয়ারের প্রথম শতকটি তুলে নিলেন বাম-হাতি এই ব্যাটার।
মঙ্গলবার ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জেতার পর ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। শুরুতেই ওপেনার সাইফ হাসান ফিরে যান। ছয় বল খেলে রানের খাতা না খুলেই বিদায় নেন ডান-হাতি এই ব্যাটার। দ্বিতীয় উইকেটে তামিম ইকবাল ও নাজমুল হাসান শান্ত মিলে ১৪৪ রানের জুটি গড়েন। দ্রুত রান তুলতে থাকেন তামিম। অন্যদিকে ধীর গতিতে ক্রিজে থিতু হতে থাকেন শান্ত। মাত্র ১০ রানের জন্য শতক তুলতে ব্যর্থ জন তামিম। ১০১ বলে ৯০ রানের ইনিংস খেলে ফিরে যান এই ওপেনার। তৃতীয় উইকেটে দলনেতা মুমিনুলকে সঙ্গে নিয়ে শতরানের জুটি গড়েন শান্ত। শতকের খুব কাছে তামিম ফিরে গেলেও হতাশ করেননি শান্ত। সাদা পোশাকে প্রথম আন্তর্জাতিক শতক তুলতে শান্ত খেলেছেন ২৩৫ বল। ১২টি চার ও একটি ছক্কাই ইনিংসটি সাজিয়েছেন তিনি। দীর্ঘদিন জাতীয় দলে সুবিধা না করতে পারলেও ঘরোয়া ক্রিকেটে শান্তর পারফরমেন্স নজর কাড়া। ৪৬টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে ৩ হাজার ৪৫ রান রয়েছে নামের সঙ্গে। ৭টি শতক ও ১৫টি অর্ধশতকের মালিকের সর্বোচ্চ স্কোর অপরাজিত ২৫৩ রান। এদিকে শান্তর সঙ্গে ক্রিজে থাকা মুমিনুল অর্ধশতক তোলার পথে। ১১৪ বলে অধিনায়কের রান ৪৮। অন্যদিকে ২৪০ বলে ১০৩ রান শান্তর। ৭৬ ওভার পর্যন্ত ২ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২৫৫ রান। লঙ্কানদের হয়ে দুটি উইকেটই তুলে নিয়েছেন বিশ্ব ফার্নান্দো।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি