সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
১০ জন নিয়ে খেলে ফাইনালে পেশোয়ার জালমি
Published : Wednesday, 23 June, 2021 at 8:49 PM

ক্রীড়া ডেস্ক ॥
ফুটবলে এমনটা মাঝেমধ্যেই দেখা যায়। লাল কার্ড দেখে এক খেলোয়াড় হারিয়ে ১০ জন নিয়ে খেলার অভিজ্ঞতা আছে অনেক দলেরই। তাই বলে ক্রিকেটেও ১০ জনের দল? এমনটা কখনও শুনেছেন! না, পাড়ার ক্রিকেটের কথা বলা হচ্ছে না। বিশ্বের অন্যতম সেরা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট আসর পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ঘটেছে এমন অদ্ভুত কা-। সেটাও আবার ফাইনালে ওঠার মহাগুরুত্বপূর্ণ ম্যাচে। মঙ্গলবার রাতে পিএসএলের দ্বিতীয় এলিমেনেটর ম্যাচে ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে পেশোয়ার জালমি ১০ জন নিয়ে ফিল্ডিং করেছে। সেটাও কয়েক বল নয়, পুরো তিন ওভার। পেসার মোহাম্মদ ইরফানের ইনজুরির পর আম্পায়ার অতিরিক্ত ফিল্ডার মাঠে নামতে দেননি। ১১তম ওভারে নিজের বোলিং স্পেল শেষ করতে আসেন ইরফান। প্রথম বল করার পরই মাটিতে লুটিয়ে পড়েন। বিরতি দিয়ে বোলিং করে নিজের ওভার শেষ করেন বাঁহাতি এই পেসার। এরপর মাঠ থেকে উঠে যান। ১২তম ওভারে সীমানার কাছে তার পায়ের চিকিৎসা দেওয়া হয়। এ সময় তার বদলি হিসেবে পেশোয়ার ফিল্ডিংয়ে নামায় হায়দার আলীকে। ওভার শেষে আম্পায়ার আলিম দার হায়দারকে মাঠ থেকে উঠে যেতে বলেন। কারণ খেলায় দেরি হচ্ছিল। কিন্তু হায়দার উঠে যাওয়ার পরও মাঠে নামতে পারেননি ইরফান। ফলে ১৩তম ওভারে ১০ জন নিয়ে ফিল্ডিং করে পেশোয়ার। ১৪তম ওভারে অতিরিক্ত ফিল্ডার নামানোর আবেদন করেছিল পেশোয়ার। কিন্তু আলিম দার কোনোভাবেই ইরফানের ইনজুরি নিয়ে সন্তুষ্ট ছিলেন না। এজন্য অতিরিক্ত ফিল্ডারকে মাঠে নামতে দেননি। ১৫তম ওভারেও একই অবস্থা।
টানা তিন ওভার ১০ জন নিয়ে ফিল্ডিং করার পর ১৬তম ওভারে আম্পায়ারের সঙ্গে কথা বলে সমস্যার সমাধান করতে চেষ্টা করেন পেশোয়োরের অধিনায়ক ওয়াহাব রিয়াজ ও সিনিয়র ক্রিকেটার শোয়েব মালিক। আলাপ আলোচনার পর হায়দার আলীর পরিবর্তে খালিদ উসমানকে মাঠে নামতে অনুমতি দেন আলিম দার। শেষ হয় নাটক।
ফিল্ডিংয়ে এমন ঘটনার পরও অবশ্য ম্যাচটি জিতেই মাঠ ছেড়েছে পেশোয়ার। কলিন মুনরোর ২৯ বলে ৪৪ আর হাসান আলির ১৬ বলে ৪৫ রানের টর্নেডো ইনিংসে ভর করে প্রথমে ব্যাট করা ইসলামাবাদ ইউনাইটেড ৯ উইকেটে ১৭৪ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছিল।
কিন্তু হযরত উল্লাহ জাজাই (৪৪ বলে ৬৬), জোনাথান ওয়েলসের (৪৩ বলে ৫৫) দারুণ ব্যাটিংয়ের পর শোয়েব মালিকের ১০ বলে ৩২ রানের ইনিংসে ১৯ বল হাতে রেখে ২ উইকেট হারিয়েই ফাইনালে পৌঁছে যায় পেশোয়ার।
বৃহস্পতিবার পিএসএলের ফাইনাল। তাতে মুলতান সুলতানসের বিপক্ষে শিরোপা লড়াইয়ে নামবে ঘটনাবহুল ম্যাচ জিতে ফাইনালে ওঠা পেশোয়ার জালমি।












সম্পাদক : জয়নাল হাজারী: মোবা: ০১৩১২৩৩৩০৮০।  প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  চীফ রিপোর্টার: ডিবি বৈদ্য: ০১৭৩৬-১৪৯২১০।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি