সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা
Published : Wednesday, 23 June, 2021 at 8:49 PM

ক্রীড়া ডেস্ক ॥
জিম্বাবুয়ে সিরিজের তিন ফরম্যাটের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিন ফরম্যাটের দলে সুযোগ পেয়েছেন কাজী নুরুল হাসান সোহান। টি-টোয়েন্টি দলে নতুন মুখ শামীম হোসেন পাটোয়ারি।  তিন ফরম্যাটের দলে ৩০ জনকে নেওয়া হয়েছে। ১৭ জনকে নেওয়া হয়েছে টেস্ট ও ওয়ানডে স্কোয়াডে। টি-টোয়েন্টি স্কোয়াডে রয়েছেন ১৬ জন।
তিন ফরম্যাটেই খেলবেন ৬ ক্রিকেটার- তামিম ইকবাল, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, সোহান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।  টেস্ট দলে ফিরেছেন বাঁহাতি অলরাউন্ডার সাকিব আল হাসান ও স্পিনার নাঈম হাসান। সাকিব শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলা বাদ দিয়ে আইপিএল খেলতে গিয়েছিলেন। নাঈম ইনজুরির কারণে সুযোগ পাননি। শ্রীলঙ্কার বিপক্ষে শেষ স্কোয়াডে ছিলেন মোহাম্মদ মিথুন। কোনও ম্যাচ না খেলেই বাদ পড়েছেন ডানহাতি ব্যাটসম্যান।  
ওয়ানডে স্কোয়াডে রুবেল হোসেন ও তাইজুল ইসলাম ফিরেছেন। বাদ পড়েছেন সৌম্য সরকার, শেখ মেহেদী। রুবেল শ্রীলঙ্কার বিপক্ষে পিঠের চোটের কারণে খেলতে পারেননি। শেখ মেহেদীর বাদ পড়ার কারণ অজানা।  টি-টোয়েন্টি দলে নেই মুশফিকুর রহিম। টেস্ট ও ওয়ানডে খেলে উইকেটরক্ষক ব্যাটসম্যান দেশে ফিরবেন। নিউ জিল্যান্ডের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি স্কোয়াডে ছিলেন মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মোহাম্মদ মিথুন, হাসান মাহমুদ ও আল-আমিন হোসেন। মিঠুন টেস্টের মতো টি-টোয়েন্টিতেও বাদ পড়েছেন। বাকি দুজন ইনজুরিতে দলে নেই। রুবেল ওয়ানডে দলে থাকলেও নেই টি-টোয়েন্টিতে।  
টি-টোয়েন্টি দলে ফিরেছেন তামিম, সাকিব, বিপ্লব ও সোহান। একমাত্র নতুন মুখ শামীম পাটোয়ারি। চলতি ঢাকা লিগে আগ্রাসী ক্রিকেট খেলে মন জয় করা যুব বিশ্বকাপজয়ী ক্রিকেটার প্রথমবার জাতীয় দলে।
২৮ জুন রাতে জিম্বাবুয়ের উদ্দেশ্যে রওনা হবে দল। এবারের সফরে একটি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। প্রতিটি ম্যাচ হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে।
টেস্ট স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, মোহাম্মদ সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাশ, ইয়াসির আলী চৌধুরী, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী ও শরিফুল ইসলাম।
ওয়ানডে স্কোয়াড: তামিম ইকবাল, নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিথুন, আফিফ হোসেন, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।
টি-টোয়েন্টি স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারি, কাজী নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।


সম্পাদক : জয়নাল হাজারী: মোবা: ০১৩১২৩৩৩০৮০।  প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  চীফ রিপোর্টার: ডিবি বৈদ্য: ০১৭৩৬-১৪৯২১০।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি