সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
ফেরিঘাটে যাত্রীদের ভোগান্তি চরমে
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Thursday, 24 June, 2021 at 11:02 AM

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার হিসেবে খ্যাত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লকডাউনের দ্বিতীয় দিনে ফেরিতে বেড়েছে ঢাকামুখী ও ঢাকা-ফেরত যাত্রীদের চাপ। গণপরিবহন না থাকায় ফেরিঘাটে পৌঁছে বিড়ম্বনায় পড়তে হচ্ছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা।
বৃহস্পতিবার (২৪ জুন) সকাল ৮টার দিকে দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাটে গিয়ে এ চিত্র দেখা যায়।

মাগুরা থেকে অ্যাম্বুলেন্সে রোগী নিয়ে আসা চালক অনিম বলেন, গাড়িতে থাকা রোগী স্ট্রোক করেছেন। তাকে জরুরি ভিত্তিতে ঢাকায় চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হচ্ছে। কিন্তু দৌলতদিয়াঘাটে এসে ভোরে পৌঁছালেও ফেরির টিকিট দেরিতে দেয়ায় বিড়ম্বনার শিকার হচ্ছি।
ঢাকাফেরত মধুখালী যাওয়া যাত্রী আসাদ শেখ বলেন, জরুরি কাজে গত সোমবার ঢাকায় গিয়েছিলাম। কিন্তু পথে পথে বাধা পেয়ে অনেক কষ্টে দৌলতদিয়া ফেরিঘাটে এসে পৌঁছেছি। এখন গণপরিবহন না থাকায় অনেক কষ্টে বাড়ি যেতে হবে।

বিআইডব্লিটিসির দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাটের টার্মিনাল সুপারিন্টেনডেন্ট ওবায়দুর রহমান বলেন, রাতে ব্যক্তিগত গাড়ি বেশি পারাপার হলেও দিনে খুব গাড়ি পার হয় না। কিন্তু হঠাৎ বৃহস্পতিবার (২৪ জুন) ভোর থেকে অনেক ঢাকামুখী ব্যক্তিগত গাড়ি ও ঢাকা-ফেরত যাত্রীদের ভিড় দেখা গেছে।
বিআইডব্লিউটিসির দৌলতদিয়া কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক মো. ফিরোজ শেখ বলেন, এ নৌ-রুটে বর্তমানে লকডাউনের মধ্যে ১৩টি ফেরি চলাচল করছে। দুর্ভোগ কমাতে আটকে থাকা পণ্যবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্সকে অগ্রাধিকারের ভিত্তিতে নদী পার করা হচ্ছে।


সম্পাদক : জয়নাল হাজারী: মোবা: ০১৩১২৩৩৩০৮০।  প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  চীফ রিপোর্টার: ডিবি বৈদ্য: ০১৭৩৬-১৪৯২১০।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি