শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
মায়ের চেয়েও বেশি বয়সী সন্তানের জন্ম!
Published : Sunday, 26 September, 2021 at 4:53 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
মানসিক ভারসাম্যহীন এক মায়ের কোলে জন্ম হয়েছে তার চেয়েও বেশি বয়সী এক কন্যা শিশুর। দক্ষিণ আফ্রিকার পূর্ব কেপ প্রদেশে জন্ম নেয়া শিশুটির শারীরিক বৈশিষ্ট্যই বলে দেয়, তার বয়স একজন বৃদ্ধার সমান। আগে থেকেই মানসিক ভারসাম্যহীন পরিবারের গৃহবধূ। তিনিই গর্ভধারণ করায় অনেকটাই আনন্দে ছিল পুরো পরিবার। কিন্তু গেল জুন মাসে ২০ বছর বয়সী এই গৃহবধূ প্রসব করেন এক বিরল রোগে আক্রান্ত কন্যা সন্তানের। এরপর থেকেই বিধ্বস্ত পরিবারটি। সদ্যজাত শিশুটির দাদি জানান, তার হাতেই জন্ম হয়েছে নবজাতকের। কিন্তু প্রথম দেখাতেই তার কাছে অস্বাভাবিক লাগে শিশুটির ত্বক।

তিনি আরও জানান, জন্ম থেকেই হাত, পা, মুখসহ সারা শরীর কুঁচকানো ছিল তার নাতনির। এতে ভয় পেয়ে প্রথমে স্থানীয় একটি হাসপাতালের দারস্থ হন তারা। সেখানেই জানতে পারেন, জিনগত বিরল রোগ প্রোজেরিয়ায় আক্রান্ত তার নাতনি। এরপর থেকেই বিভিন্নভাবে এলাকার মানুষের কাছে হাসি তামাশা এবং কটূক্তির শিকার হতে হয়েছে পরিবারটিকে। এদিকে চিকিৎসকরা বলছেন, মায়ের গর্ভে থাকা অবস্থাতেই শিশুটি এই রোগে আক্রান্ত হয় এবং গর্ভে থাকা নয় মাসেই তার বয়স অনেকটা বেড়ে গেছে।

শিশুটিকে নিয়ে তাই এখন বেশ হতাশায় তার পরিবার। নবজাতকের আগমণও যে এতটা দু:খের বার্তা বয়ে আনে তারই প্রমাণ দক্ষিণ আফ্রিকার প্রত্যন্ত এলাকার এই পরিবারটি। তবে এরইমধ্যে তার চিকিৎসায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে স্থানীয় প্রশাসন। সূত্র: রিপাবলিক ওয়ার্ল্ড


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি