শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
ভারতে সোহেল রানার সঙ্গে দেখা করতে গিয়ে আটক বাংলাদেশি
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Sunday, 26 September, 2021 at 4:56 PM

 বিএসএফের হাতে আটক হওয়া ই-কমার্স ভিত্তিক প্রতিষ্ঠান ই-অরেঞ্জের অন্যতম মালিক বনানী থানার পরিদর্শক (তদন্ত) শেখ সোহেল রানার সঙ্গে ভারতে দেখা করতে গিয়ে এক বাংলাদেশি গ্রেপ্তার হয়েছেন। ভারতীয় সংবাদমাধ্যমে টিভি নাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। ওই প্রতিবেদনে বলা হচ্ছে- আটক বাংলাদেশির নাম মোহাম্মদ বাহারুল। শিলিগুড়ি পুলিশ তাকে আটক করেছে।

পুলিশ সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে আরও বলা হয়েছে, বাহারুল শিলিগুড়ির একটি হোটেলে ঘাঁটি গেড়েছিলেন। সেখান থেকেই তিনি মেখলিগঞ্জের জেলে বন্দি সোহেলের সঙ্গে যোগাযোগের চেষ্টা চালাচ্ছিলেন। অবৈধ পথে ভারত থেকে নেপালে যাওয়ার সময় চলতি মাসের শুরুর দিকে বিএসএফের হাতে আটক হন সোহেল রানা।

ই-অরেঞ্জের বিভিন্ন অনিয়মের তদন্ত করতে গিয়ে শুরু থেকেই পুলিশের বনানী থানার পরিদর্শক (তদন্ত) শেখ সোহেল রানার নাম আসে, যদিও বরাবর তিনি তা অস্বীকার করে আসছিলেন। তবে বিভিন্ন তথ্যের ভিত্তিতে জানা যায়, 'অরেঞ্জ বাংলাদেশ' নামে প্রতিষ্ঠান খুলতে যে টিআইএন সনদ নেওয়া হয়, সেখানে পরিচালক হিসেবে সোহেল রানার নাম আছে। সোহেল রানা শুধু পরিচালক নন, প্রতিষ্ঠানটি থেকে আড়াই কোটি টাকা বিভিন্ন সময় তুলেও নিয়েছেন। আরও কয়েকজন এভাবে টাকা তুলে নিয়েছেন। সব মিলিয়ে ই-অরেঞ্জের দুটি ব্যাংক হিসাব থেকে তুলে নেওয়া হয়েছে ৩৪৯ কোটি টাকা। এসব টাকা লোপাট করা হয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। একাধিক সংস্থা বেহাত হওয়া অর্থের অনুসন্ধানে তদন্ত শুরু করেছে।
সোহেল রানাকে দেশে ফেরাতে বাংলাদেশ থেকে তিন দফায় ভারতীয় কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয়েছে। তবে ভারতীয় পক্ষ থেকে এ বিষয়ে এখনও কোনো সাড়া পাওয়া যায়নি।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি