বুধবার, ১৭ আগস্ট, 2০২2
যুক্তরাষ্ট্রে প্যারেডের ভিড়ে চলন্ত গাড়ি, নিহত পাঁচ
Published : Monday, 22 November, 2021 at 5:39 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
যুক্তরাষ্ট্রের উইসকনসিনে ‘বড়দিনের’ প্যারেডের ভেতর দিয়ে একটি গাড়ি চালিয়ে নেওয়ার ঘটনায় পাঁচজন নিহত ও ৪০ জনেরও বেশি আহত হয়েছেন। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, রোববার স্থানীয় সময় বিকেল ৪টা ৩৯ মিনিটের দিকে অঙ্গরাজ্যটির ওয়াকেশা শহরে ঘটনাটি ঘটেছে। এলাকাটি মিলওয়াকি শহর থেকে প্রায় ৩২ কিলোমিটার পশ্চিমে।

ওয়াকেশা পুলিশ বিভাগ তাদের ফেসবুক পেজে বলেছে, ‘এখন আমরা নিশ্চিত করছি, পাঁচজন মৃত ও ৪০ জনেরও বেশি আহত হয়েছেন। আমরা আরও তথ্য সংগ্রহ করছি, তাই এ সংখ্যাগুলো পাল্টাতে পারে।’ এর আগে ওয়াকেশার পুলিশ প্রধান ড্যান টমসন জানান, ঘটনার পর সন্দেহভাজন গাড়িটিকে খুঁজে বের করা হয়েছে এবং এক ব্যক্তিকে আটক করে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

এ ঘটনার সঙ্গে সন্ত্রাসবাদের কোনো সম্পর্ক আছে কি না তা জানা যায়নি। তবে আর কোনো বিপদ নেই এবং শহরটির প্রায় ৭২ হাজার বাসিন্দার জন্য জারি করা ‘বাড়িতে থাকার’ আদেশ তুলে নেওয়া হয়েছে বলে টমসন জানিয়েছেন। অনলাইনে পোস্ট করা একটি ভিডিওতে দেখা গেছে, একটি লাল রঙের এসইউভি প্যারেডের ভেতর দিয়ে চালিয়ে নেওয়া হচ্ছে, আর বহু লোক সেটির নিচে চাপা পড়ছেন। প্যারেড দেখতে রাস্তার পাশে জড়ো হওয়া লোকজন দৌঁড়ে হতাহতদের কাছে যাচ্ছেন।

আরেকটি ভিডিওতে, এসইউভিটি রাস্তার বাধার সঙ্গে ধাক্কা খেয়ে এগিয়ে যাওয়ার সময় পুলিশকে গাড়িটি লক্ষ্য করে গুলি করতে দেখা গেছে।
টমসন জানান, একজন পুলিশ কর্মকর্তা গাড়িটি থামানোর চেষ্টায় সেটার দিকে গুলি ছুড়েছিলেন। তবে এতে কোনো পথচারী আহত হননি। পুলিশের বিশ্বাস গাড়িটি থেকে কোনো গুলি ছোড়া হয়নি বলে জানিয়েছেন তিনি। স্থানীয় বাসিন্দা অ্যাঞ্জেলিতো তেনোরিও জানিয়েছেন, তিনি কুচকাওয়াজের সঙ্গে চলা বন্ধ করার পরপরই ঘটনাটি ঘটে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি