শুক্রবার, ২০ মে, 2০২2
ভারতের বিপক্ষে নিউ জিল্যান্ডের রোমাঞ্চকর ড্র
Published : Monday, 29 November, 2021 at 8:25 PM

ক্রীড়া ডেস্ক ॥
কানপুর টেস্টে রোমাঞ্চকর ড্র করেছে নিউ জিল্যান্ড। বলতে গেলে হারতে হারতে ড্র করেছে তারা। ভারতের ছুড়ে দেওয়া ২৮৪ রানের টার্গেট তাড়া করতে নেমে চতুর্থ দিনে ১ উইকেট হারিয়ে ৪ রান তুলে দিন শেষ করেছিল কিউইরা। আজ পঞ্চম শেষ দিনে ভারতের ঘূর্ণি জাদুর বিপক্ষে পুরোটা সময় ব্যাটিং করে তারা। তাতে ৯ উইকেট হারিয়েও শেষ মুহূর্তে করে ড্র। আর সেটা সম্ভব হয় টেল এন্ডারদের মাটি কামড়ে পড়ে থাকার সুবাদে। বিশেষ করে অভিষিক্ত রাচিন রীবন্দ্রর ব্যাটে।
৯১ বলে ২ চারে অপরাজিত ১৮ রান করে নিউ জিল্যান্ডকে রোমাঞ্চকর ড্র উপহার দেন রাচিন। তার সঙ্গে ২৩ বল খেলে ২ রান করে অপরাজিত থেকে দারুণ সঙ্গ দেন টেল এন্ডার আইজাজ প্যাটেল। ৮৯.২ ওভারের মাথায় নবম উইকেট হারানোর পর আরও ৮.৪ ওভার ক্রিজে টিকে থাকেন রাচিন ও আইজাজ। দুর্ভাগ্য ভারতের। শত চেষ্টা করেও শেষ ৫২ বলে আর কোনো উইকেট নিতে পারেনি তারা।  পঞ্চম দিনের চা বিরতিতে যাওয়ার আগে ৪ উইকেট হারিয়ে ১২৫ রান তোলে উইলিয়ামসন বাহিনী। আউট হন উইলিয়াম সামারভিল (৩৬), টম লাথাম (৫২) ও রস টেলর (২)।  চা বিরতির পর দ্রুত উইকেট হারাতে থাকে সফরকারীরা। ১২৬ রানে ফেরেন হেনরি নিকোলস (১), ১২৮ রানে কেন উইলিয়ামসন (২৫), ১৩৮ রানে টম ব্লানডেল। তিনি ৩৮ বল খেলে ২ রান করে যান। এরপর ১৪৭ রানে কাইল জেমিসন ও ১৫৫ রানে টিম সাউদিকে হারিয়ে জয়োৎসব শুরু করে ভারত।
কিন্তু জমাট ব্যাটিং করে তাদের জয়োৎসব থামিয়ে দেন রাচিন ও আইজাজ। টপ ও মিডল অর্ডারের বাঘা বাঘা ব্যাটসম্যানদের আউট করেও শেষ ৫২ বলে ভারতের বোলাররা ফেরাতে পারেননি তাদের দুজনকে। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১৬৫ রান তুলে দিন শেষ করে ড্র করে রাচিন-আইজাজ। রোমাঞ্চকর ড্রয়ের ম্যাচে ম্যাচসেরা হন একমাত্র ভারতীয় ব্যাটসম্যান হিসেবে অভিষেক টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরি ও দ্বিতীয় ইনিংসে হাফ সেঞ্চুরি করা শ্রেয়াস আইয়ার।
সংক্ষিপ্ত স্কোর:
ভারত: ৩৪৫/১০ ও ২৩৪/৭ (ডিক্লে.)
নিউ জিল্যান্ড: ২৯৬/১০ ও ১৬৫/৯।
ফল: ড্র
ম্যাচসেরা: শ্রেয়াস আইয়ার (ভারত)।


প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি