বৃহস্পতিবার, ২৬ মে, 2০২2
নারায়ণগঞ্জ থেকে অপহৃত শিশু ঢাকায় উদ্ধার
হাজারিকা অণলাইন ডেস্ক
Published : Friday, 14 January, 2022 at 12:16 PM

নারায়ণগঞ্জ সদর উপজেলা ফতুল্লার মাসদাইর এলাকায় অপহরণের ৭২ঘন্টা পর শিশু জুবায়ের আহমেদকে (৮ মাস) উদ্ধার ও অপহরণকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। বুধবার ঢাকার উত্তরা এলাকা থেকে চাঞ্চল্যকর এই মামলার অপহরণকারীসহ অপহৃত শিশুকে উদ্ধার করা হয়।
অপহরণকারী জাকির হোসেন (৩৬) ময়মনসিংহ জেলার কুল্লাব গ্রামের আকবরের ছেলে। এর আগে ১০ জানুয়ারি ভুক্তভোগী মা বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি রিজওয়ান সাঈদ জিকুর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
র‌্যাব জানায়, অপহরণকারী জাকির হোসেন (৩৬) ও তার স্ত্রী নাজমা খাতুন (৪০) ৪ মাস পূর্বে ভিকটিমের বাসার পাশে নিজেদের আসল পরিচয় গোপন করে 'জাহাঙ্গীর ও রোজিনা' ছদ্মনাম ব্যবহার করে একত্রে ভাড়া বাসায় বসবাস করে আসছিলো। তখন থেকেই জাকির ও তার স্ত্রী নাজমা ভুক্তভোগীসহ আশেপাশের শিশুদের অপহরণের পরিকল্পনা করে আসছিল। তাই সে ও তার স্ত্রী পরিকল্পনা অনুযায়ী ভাড়াটিয়া অন্যান্য প্রতিবেশী পরিবারের সাথে সুসম্পর্ক স্থাপন ও শিশুদের আদরের মাধ্যমে সকলের বিশ্বস্ততা অর্জনের চেষ্টা করে এবং অপহরণ করার সুযোগের অপেক্ষায় থাকে।

র‌্যাব আরও জানায়, এই বিশ্বস্ততার সূত্র ধরে গত ৯ জানুয়ারি রাত ৮টায় গ্রেপ্তারকৃত জাকির তাদের পাশের রুমের ভাড়াটিয়া ভুক্তভোগী রেখা বেগমের (২২) কাছ থেকে তার ৮ মাসের শিশুপুত্র জুবায়ের আহমেদকে কোলে নেয়। এরপর সুযোগ বুঝে জাকির ও তার স্ত্রী কৌশলে শিশু জুবায়েরকে নিয়ে পালিয়ে যায়। এরপর রাত আনুমানিক সাড়ে ৯ ঘটিকায় অপরহণকারী জাকির মোবাইল ফোনে ভুক্তভোগী পরিবারকে নিকট বিভিন্ন ধরণের ভয়ভীতি প্রদর্শন করে মুক্তিপণ দাবি করে। বারবার অপহরণকারী জাকিরের চাহিদা অনুযায়ী ভুক্তভোগী পরিবার মুক্তিপণ পরিশোধ করলেও সে নতুন নতুন কৌশলে ভয়ভীতি প্রদর্শন ও আরও মুক্তিপণ দাবি করে। এ সময়ে জাকির শিশু জুবায়েরকে নিয়ে নারায়ণগঞ্জ, গাজীপুর ও সর্বশেষ ঢাকার বিভিন্ন স্থানে আত্মগোপন করছিলো।

সর্বশেষ গত ১২ জানুয়ারি র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার উত্তরা এলাকায় অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর এই অপহরণ মামলার ভুক্তভোগী ৮ মাসের শিশু জুবায়ের আহমেদকে উদ্ধারসহ মামলার প্রধান আসামী জাকির হোসেন (৩৬)কে গ্রেপ্তার করতে সক্ষম হয়।
এসময় মামলার অন্যতম আসামী গ্রেপ্তারকৃত জাকিরের স্ত্রী নাজমা খাতুনকে গ্রেপ্তারের জন্য চেষ্টা চালাচ্ছে বলে জানায় র‌্যাব।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি