বুধবার, ২৫ মে, 2০২2
টি-টোয়েন্টি দলে আর ফিরতে চান না তামিম!
Published : Sunday, 23 January, 2022 at 5:56 PM

ক্রীড়া ডেস্ক ॥
চলতি বিপিএলে তারকাবহুল দল গড়লেও দুই ম্যাচের একটিতেও জয়ের দেখা পায়নি মিনিস্টার ঢাকা। তবে দারুণ ফর্মে আছেন দলটির ওপেনার তামিম ইকবাল। পরপর দুই ম্যাচেই পেয়েছেন অর্ধশতকের দেখা। একইসঙ্গে আক্ষেপও জাগছে, তামিমকে যদি গত টি-টোয়েন্টি বিশ্বকাপেও পেত বাংলাদেশ! চোটকে কারণ হিসেবে দেখিয়ে গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার আগে তামিম জানিয়ে দেন, তরুণদের প্রতি তার আস্থা আছে এবং তাঁদের সুযোগ করে দিতেই বিশ্বকাপে খেলবেন না তিনি। এরপর তামিমকে টি-টোয়েন্টি দলে ফেরানো নিয়ে অনেক জল গড়িয়েছে। একাংশের দাবি ছিল, টি-টোয়েন্টি ফরম্যাটে আর খেলতে চান না তামিম।

এবার একই দাবি করলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। পাপনের দাবি, তামিম টি-টোয়েন্টি দলে আর ফিরতে চান না। শনিবার সন্ধ্যায় বিসিবি সভাপতি বলেন, ‘ওর সাথে আমি কথা বলেছি। ওকে বলেছিলামও, তুমি আবার টি-টোয়েন্টিতে ফিরে আসো। এটা ছাড়বে কেন? তুমি আমাদের সেরা ওপেনার। অবশ্যই তোমার থাকা উচিৎ। টেলিফোনে কথা হয়েছিল। ও আমাকে একটা কথা বলেছে- আপনি আমাকে জোর করবেন না। আপনি বললে তো আমাকে আসতেই হবে। কিন্তু আমি আসলে এই ফরম্যাটে খেলতে চাই না।’

নাজমুল হাসান পাপনও তাই তামিমকে আর জোর করতে চান নি। তার ভাষায়, ‘এটা বলার পর আমার মনে হয়েছে, ওকে আর কিছু বলা উচিৎ না। কেউ যদি খেলতেই না চায়, তাকে জোর করে একটা ফরম্যাটে খেলানো ঠিক না।’  এদিকে, এবারের বিপিএলে তামিমের ব্যাটিং অন্য সবার মত হাসি ফুটিয়েছে পাপনের মুখেও। তবে অর্ধশতকের পর ইনিংসগুলো আর বড় হচ্ছে না দেখে থেকে যাচ্ছে কিছু আক্ষেপও।

বিসিবি সভাপতি বলেন, ‘তামিম ভালো খেলেছে। ও তো সবসময়ই ভালো খেলে। ইনিংস আরও বড় করা উচিৎ। ফিফটি হয়ে গেলেই মারমুখি হতে যাচ্ছে, আর আউট হয়ে যাচ্ছে। ইনিংসগুলো আরও বড় করা উচিৎ, কারণ ও সত্যিই অনেক ভালো খেলছে।’ সত্যিই তাই, চলতি বিপিএলে এখন পর্যন্ত দুটি ম্যাচ খেলে দুটিতেই ফিফটি হাঁকিয়েছেন তামিম ইকবাল। প্রথম ম্যাচে ৪১ বলে ফিফটি করার পরেই বলেই আউট হন, আর দ্বিতীয় ম্যাচে ৪২ বলে ফিফটি করার তিন বল পরেই ৫২ রানে আউট হয়ে ফেরেন তামিম।  ৫১ গড়ে ১০২ রান করলেও তাই তামিমের স্ট্রাইক রেটটা খুব বেশি টি-টোয়েন্টিসুলভ নয়, মাত্র ১১৭.২৪। যে কারণে দুই ম্যাচের একটিতেও জয়ের দেখা পায়নি তাঁর দল মিনিস্টার ঢাকা।


প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি