শুক্রবার, ২০ মে, 2০২2
খাল উদ্ধার: যতই প্রভাবশালী হোক ছাড় নয়
হাজারিকা অণলাইন ডেস্ক
Published : Monday, 24 January, 2022 at 4:31 PM

রাজধানীর মোহাম্মদপুরে খাল উদ্ধারে উত্তর সিটি করপোরেশনের দ্বিতীয় দিনে (সোমবার ২৪ জানুয়ারি) অভিযানে গুঁড়িয়ে দেওয়া হয় বহুতল ভবন ও মার্কেট। অভিযানে রাজনৈতিক প্রভাবকে প্রশ্রয় দেওয়া হবে না বলে হুঁশিয়ার দিয়েছেন উত্তরের মেয়র আতিকুল ইসলাম। দেখে বোঝার উপায় নেই এটি মোহাম্মদপুরের লাউতলা খালের অংশ ছিল একসময়। খাল দখল করে গড়ে উঠেছে অবৈধ স্থাপনা। নির্মাণাধীন তিনতলা মমতাজ কমপ্লেক্সের বর্ধিতাংশ এক্সকেভেটর দিয়ে ভেঙে ফেলা হয়।

গুঁড়িয়ে দেওয়া হয় বহুতল ভবন ও দোকানপাট। উচ্ছেদের পাশাপাশি ঢাকা উত্তর সিটি করপোরেশনের ময়লার গাড়িতে চলছে ধ্বংসস্তূপ সরিয়ে নেওয়ার কাজও। স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে দোকান ভাড়া দিয়ে ব্যবসা চালিয়ে আসছিলেন তারা। আগেভাগে নোটিশ না দেওয়ায় কিছুটা বিপাকে পড়েছেন।

দখলদার যত প্রভাবশালীই হোক না কেন, কেউ ছাড় পাবে না বলে হুঁশিয়ার দিয়েছেন উত্তরের মেয়র আতিকুল ইসলাম। বলেন, কথা হচ্ছে অবৈধভাবে যারা ঢাকা শহরের জায়গা দখল করবে তাদের জন্য একটা বার্তা দিতে চাই কেউ ছাড় পাবে না।  খাল উদ্ধার করে পুনরায় সংযোগ হবে বুড়িগঙ্গার সঙ্গে। আর খালের দুই পাশে হাঁটার জন্য থাকবে ২০ ফুট জায়গা বলে জানান উত্তরের প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা বলেন। দখল করা খাল উদ্ধার না হওয়া পর্যন্ত উচ্ছেদ অভিযান চলবে বলে জানিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। গতকাল রোববার  (২৩ জানুয়ারি) মোহাম্মদপুরে খাল উদ্ধারে  অভিযান ‍শুরু করেছে উত্তর সিটি করপোরেশন।
 


প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি