মঙ্গলবার, ২৪ মে, 2০২2
পিকে হালদারের ঘটনায় বাংলাদেশ ব্যাংকের চার কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ
নিজস্ব প্রতিবেদক,
Published : Monday, 24 January, 2022 at 7:13 PM

কানাডায় পলাতক প্রশান্ত কুমার হালদার ওরফে পিকে হালদার ও তার সহযোগীদের ঋণ জালিয়াতি ঘটনায় বাংলাদেশ ব্যাংকের চার ঊর্ধ্বতন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুদকের প্রধান কার্যালয়ে বাংলাদেশ ব্যাংকের এই চার কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেন দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান। বিষয়টি ঢাকাটাইমসকে নিশ্চিত করেন দুদকের তদন্ত সংশ্লিষ্ট এক কর্মকর্তা।

দুদকে জিজ্ঞাসাবাদ করা চার কর্মকর্তা হলেন বাংলাদেশ ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের যুগ্ম পরিচালক মোহাম্মদ ফেরদৌস কবির ও এ.বি.এম মোবারক, উপ-পরিচালক মো. হামিদুল আলম এবং সহকারী পরিচালক মো. কাদের আলী।

দুদকের তদন্ত সংশ্লিষ্ট ওই কর্মকর্তা ঢাকাটাইমসকে জানান, সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত টানা চার ঘণ্টা এই চার কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

গত বছরের নভেম্বরে ২৩০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে পি কে হালদারসহ ২৯ জনের বিরুদ্ধে দুদক সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ আলাদাভাবে পাঁচটি মামলা হয়।

এছাড়া ২০২০ সালের ৮ জানুয়ারি প্রায় ২৭৫ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পিকে হালদারের বিরুদ্ধে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে আরও একটি মামলা করেন সংস্থাটির তৎকালীন সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী।








প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি