বুধবার, ২৫ মে, 2০২2
এসবিএসির সাবেক পরিচালক মোয়াজ্জেমকে আত্মসমর্পণের নির্দেশ
নিজস্ব প্রতিবেদক,
Published : Monday, 24 January, 2022 at 7:13 PM

অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের করা মামলায় সাউথ বাংলা অ্যাগ্রিকালচার অ্যান্ড কর্মাস ব্যাংক লিমিটেডের (এসবিএসি) সাবেক পরিচালক ক্যাপ্টেন (অব.) মোয়াজ্জেম হোসেনের আগাম জামিনের আবেদন নাকচ করে তাকে চার সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক। দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

গত ১৭ জানুয়ারি এই মামলার বিষয়ে সেগুনবাগিচায় দুর্নীতি দমন কমিশন কার্যালয়ে সামনে এক সংবাদ সম্মেলন করেন সংস্থাটির সচিব মো. মাহবুব হোসেন। তিনি জানান, এসবিএসি ব্যাংকের বিজয়নগর (তৎকালীন মতিঝিল) শাখার ব্যবস্থাপকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বিশ্বাসভঙ্গ করে কোনো যাচাই-বাছাই ছাড়াই রাফি মাহি করপোরেশন নামীয় কাগুজে প্রতিষ্ঠানের মাধ্যমে ব্যাংকের প্রধান কার্যালয়ের মাধ্যমে ঋণ অনুমোদনের আগেই এস এম আমজাদ হোসেন ১২ কোটি ১১ লাখ টাকা ব্যাংক থেকে উত্তোলনপূর্বক আত্মসাৎ করেন। পরে স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে ওই টাকা পাচার করে শাস্তিযোগ্য অপরাধ করায় আসামি সাবেক চেয়ারম্যান এসএম আমজাদ হোসেন, পরিচালক ক্যাপ্টেন এম মোয়াজ্জেম হোসেনসহ আট জনের বিরুদ্ধে দণ্ডবিধি, ১৮৬০ এর ৪০৯, ৪২০, ৪৬৭, ৪৬৮, ৪৭১, ১০৯ ধারা ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪ (২), (৩) ধারায় দুর্নীতি দমন কমিশনের উপপরিচালক মো. গুলশান আনোয়ার বাদী হয়ে মামলা দায়ের করেন।








প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি