শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
ইউক্রেন শরনার্থীদের থাকতে দিলে মাসিক ভাড়া দেবে যুক্তরাজ্য সরকার
Published : Sunday, 13 March, 2022 at 4:43 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
ইউক্রেনে রুশ সেনাদের অভিযানের পর থেকেই দেশ ছাড়ছে সেখানকার নাগরিকরা। আসে পাশের বিভিন্ন দেশে আশ্রয় নিচ্ছে তারা। অনেক শরনার্থী যুক্তরাজ্যে আশ্রয় নিয়েছে। তাই যুক্তরাজ্য সরকার ঘোষণা দিয়েছে আশ্রয়হীন ইউক্রেন শরনার্থীদের নিজেদের বাড়িতে থাকতে দিলে তাদের ভাড়া হিসেবে মাসে ৩৫০ পাউন্ড (৪৫৬ ডলার) দেবে।

সরকারের পক্ষ থেকে বলা হয়, রাশিয়ার হামলার শিকার হয়ে সেখানকার জনগণ আজ দিশেহারা। তাদের সঙ্গে যুক্তরাজ্যের জনগণের কোনো আত্মীয়তার সম্পর্ক নেই। তারপরও মানবিক দিকে বিবেচনা করে তাদেরকে আপনারা থাকার ব্যবস্থা করে দিন। যেসব জনগণ ইউক্রেনের শরনার্থীদের জন্য একটি ঘর বা তাদের কোনো আবাসস্থল শরনার্থীদের দেবে তাদের মাসিক ৩৫০ পাউন্ড করে দেবে যুক্তরাজ্য সরকার। তবে এসব শরনার্থীদের কমপক্ষে ৬ মাসের থাকার ব্যবস্থা করতে হবে।

অন্যদিকে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে যুদ্ধবিরতির আহ্বান জানালেও পুতিন যুদ্ধ বন্ধ করবেন না বলে ইঙ্গিত দিয়েছেন। তার মধ্যে যুদ্ধ বন্ধ করার কোনো ইচ্ছাও দেখেননি বলেননি জানিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ও জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎজ।
এর আগে রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে শনিবার ভিডিও কলে কথা বলেন তারা। তবে পুতিনের সঙ্গে তাদের অন্য কী কী কথা হয়েছে সেগুলো প্রকাশ করা হয়নি। কারণ এ তিন নেতা সিদ্ধান্ত নিয়েছেন তারা তাদের বৈঠকের বিষয়গুলো গোপন রাখবেন। সূত্র: জাজিরা ও বিবিসির


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি