রবিবার, ০৩ জুলাই, 2০২2
এমএলএমের নামে ১০ কোটি টাকা হাতানো নাজমুল গ্রেপ্তার
হাজারিকাঅনলাইন ডেস্ক
Published : Monday, 18 April, 2022 at 9:32 PM

দশ লাখ টাকা বিনিয়োগ করলে দুই মাস অন্তর তিন লাখ ৩৩ হাজার টাকা লাভ। এমন প্রলোভন দেখিয়ে ১১ হাজার গ্রাহকের কাছ থেকে ১০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে ভিশন ২০২৫ ডিজিটাল ইট ওয়ার্ল্ড নামে একটি ভুয়া এমএলএম কোম্পানী। রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে রবিবার সন্ধ্যা ছয়টার দিকে কথিত এই কোম্পানির পরিচালক মো. নাজমুল ইসলামকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৩।

র‌্যাবের ভাষ্য, গ্রেপ্তার নাজমুল ইসলাম ভূয়া কোম্পানি খুলে দীর্ঘদিন ধরে প্রতারণা করে বিভিন্ন মানুষের কাছ থেকে প্রায় ১০ কোটি টাকা আত্মসাৎ করেছেন। তিনি মানুষের সরলতার সুযোগ নিয়ে তাদেরকে আর্থিকভাবে লাভবান হওয়ার প্রলোভন দেখাতেন। নাজমুলের কাছ থেকে দুইটি মোবাইলফোন, তিনটি অটোসিল, সাতটি চেকবই, একটি পরিচয়পত্র, একটি বুকলেট, দুইটি চুক্তিপত্র, একটি রেজিষ্টার, একটি মানিব্যাগ, একটি ট্রেড লাইসেন্স, দুইটি টিন সার্টিফিকেট, দুইটি সার্টিফিকেট, ১০টি বায়োডাটা, চারটি ডায়েরি, দুইটি সঞ্চয় বই, দুইটি কিবোর্ড, একটি সিপিইউ এবং একটি হার্ডডিস্ক উদ্ধার করা হয়।

নাজমুলের বরাত দিয়ে র‌্যাব জানায়, এই চক্রটি একটি অনলাইন সাইট খুলে সেখানে আইডি খোলার জন্য গ্রাহকদের বিভিন্ন লোভনীয় অফার দিত। এমএলএম ব্যবসার নিয়মে গ্রাহক বানালে এবং গ্রোসারি পন্য বিক্রয় করে দিলে কমিশন মিলবে বলে গ্রাহকদের প্রলোভন দেয়া হতো।
র‌্যাব বলছে, বর্তমানে তাদের এক লাখের বেশি রেজিষ্টার্ড গ্রাহক রয়েছে। প্রায় ১১ হাজার এ্যাকটিভ মেম্বার রয়েছে। গ্রাহকরা তিন লাখ থেকে ১০ লাখ টাকার বিনিময়ে তাদের কোম্পানীর সদস্য হতে পারে। বর্তমানে গ্রাহকদের প্রায় ১০ কোটি টাকা তাদের কাছে আটকে আছে। গত বছরের এপ্রিল মাসে মৌচাকে খুলে তারা অক্টোবর মাসে সেই অফিস বন্ধ করে দিয়ে পালিয়ে যায়।

প্রতারিত গ্রাহকরা বিভিন্নভাবে তাদের সঙ্গে যোগাযোগ করলে তারা পাওনা টাকা ফেরত দেবে না জানানোর পাশাপাশি বাড়াবাড়ি করলে মিথ্যা মামলা ও জীবননাশের হুমকি দিত। এভাবে এই চক্রটি ১১ হাজার গ্রাহকের কাছ থেকে ১০ কোটি টাকা হাতিয়ে নেয়। র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস জানান, এই প্রতারকচক্র দীর্ঘদিন ধরে অবৈধভাবে লাভবান হওয়ার জন্য ভিশন ২০২৫ ডিজিটাল ইট ওয়াল্ড লিমিটেড নামে ভূয়া এমএলএম কোম্পানী খোলে। পরে সাধারণ লোকদের প্রলোভন দেখিয়ে প্রতারণা করে বিপুল পরিমান টাকা আত্মসাৎ করে আসছিল। অভিযান চালিয়ে তাকে যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেপ্তার করি। গ্রেপ্তার মো. নাজমুল ইসলামের বাড়ি পটুয়াখালী জেলার বাউফল থানার কর্পুর কঠী মাস্টার বাড়ি গ্রামে।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি