বুধবার, ১৭ আগস্ট, 2০২2
বাবার সঙ্গে অভিমান করে বাড়ি ছাড়া চার বোনের হদিস মেলেনি ৬ দিনেও
Published : Tuesday, 31 May, 2022 at 9:07 PM

জামাল উদ্দিন স্বপন
কুমিল্লার নাঙ্গলকোটে বাড়ি থেকে বের হয়ে গেলেন চার বোন। এখন বাবা প্রাগলপ্রায় হয়ে খুঁজছেন মেয়েদের। এ ঘটনায় তিনি থানায় সাধারণ ডায়েরি করেছেন। উপজেলার মৌকরা ইউনিয়নের কালেম গ্রামের মজিবুল হক। তার চার কন্যা তাসনিম জাহান (১৭), মারজাহান (১৪), তাজিন সুলতানা (১২) ও মাইশা সুলতানা (৬)। তাদের মধ্যে বড় মেয়ে তাসনিম উপজেলা সদরের আফসারুল উলুম কামিল মাদ্রাসায় আলিম প্রথম বর্ষের ছাত্রী। মারজাহান একই মাদ্রাসার দাখিল দশম শ্রেণি ও তাজিন সুলতানা ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী। মাইশা নারুয়া তালিমুল কোরআন মডেল মাদ্রাসার শিশু শ্রেণিতে পড়ে। প্রবাস ফেরত মজিবুল হক বিভিন্ন ব্যক্তিকে ১২ লাখ টাকা ধার দিয়েছিলেন। কিন্তু সেই টাকা আর ফেরত পাননি। এ অবস্থায় মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন।

মজিবুল হক রাগের মাথায় মেয়েদের বলেছিলেন বাড়ি থেকে বের হয়ে যেতে। তখন বড় মেয়ে জানতে চান, বের হয়ে গেলে খুঁজতে যাবেন কি না? বাবা তখন না-সূচক জবাব দেন। এর পর ছোট তিন বোনকে নিয়ে বের হয়ে যান তাসনিম জাহান। এ ঘটনার চার দিন পেরিয়ে গেলেও মেয়েদের কোনো খোঁজ পাচ্ছেন না বাবা। অবশেষে শনিবার রাতে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। পুলিশ সোমবার রাত ১০টা পর্যন্ত কোনো সন্ধান পায়নি চার বোনের। এ বিষয়ে নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক হোসেন বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত চলছে।
তাসনিমের মামা এ বি এম ছিদ্দিকুর রহমান জানান, মজিবুল হক ১৮ বছর বিদেশে ছিলেন। দেশে ফেরার পর তিনি বিভিন্ন ব্যক্তিকে ব্যবসার জন্য ১২ লাখ টাকা দেন। কিন্তু সেসব টাকা তিনি ফেরত পাননি। এতে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন মজিবুল। এ ছাড়া তার ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও হৃদরোগ রয়েছে। এমন অবস্থায় তিনি বিভিন্ন সময়ে স্ত্রী-সন্তানদের তুচ্ছ বিষয় নিয়ে বকাবকি করেন। গত ২৫ মে তিনি মেয়েদের বেশি বকাঝকা করেন। একপর্যায়ে তিনি তাদের বাড়ি থেকে বের হয়ে যেতে বলেন।

এরপর মারজাহান ও তাজিন সুলতানা ওইদিন বিকেলে পার্শ্ববর্তী নারুয়া গ্রামে নানার বাড়ি যায়। পরদিন সকালে তাসনিম জাহানও ছোট বোন মাইশাকে নিয়ে নানার বাড়ি আসেন। এরপর তাসনিম মাদ্রাসায় যাওয়ার কথা বলে তিন বোনকে সঙ্গে নিয়ে বেরিয়ে যান।
কিন্তু মামা বৃহস্পতিবার বেলা ১১টায় মাদ্রাসায় গিয়ে জানতে পারেন তারা সেখানে যায়নি। বিভিন্ন আত্মীয়স্বজন ও তাসনিমের বান্ধবীদের বাড়িতে খোঁজ করেও তাদের পাওয়া যায়নি।

আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি