বুধবার, ১৭ আগস্ট, 2০২2
গণমাধ্যমের গাড়ি ভাঙচুরের ঘটনায় শিক্ষার্থী বহিষ্কার
Published : Tuesday, 14 June, 2022 at 8:16 PM

কুবি প্রতিনিধি:
বেসরকারি চ্যানেল একাত্তর টেলিভিশনের গাড়ি ভাঙচুরের ঘটনায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বহিষ্কৃত শিক্ষার্থী হলেন লোকপ্রশাসন বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী মুহা নূর উদ্দিন হোসাইন। এ ঘটনায় উচ্চতর তদন্তের জন্য ৬ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।
মঙ্গলবার (৬ জুন) বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মো. আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত আলাদা আলাদা বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।
বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, সোমবার রাত ৯:১০ ঘটিকার সময় কুমিল্লা বিশ্ববিদ্যালয় সংলগ্ন ডাচ বাংলা ব্যাংকের সামনে "টিভি চ্যানেল ৭১ টেলিভিশন" এর গাড়ি ভাংচুরের ঘটনায় সঙ্গে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের এমএসএস শিক্ষার্থী মুহা নূর উদ্দিন  হোসাইন সন্দেহাতীতভাবে জড়িত থাকার বিষয়ে প্রক্টরিয়াল বডির প্রাথমিক তদন্ত রির্পোট অনুমোদিত হওয়ায় মুহা নূর উদ্দিন হোসাইনকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, আমরা প্রক্টরিয়াল টিম তদন্তে এক শিক্ষার্থী ৭১ টিভির গাড়ি ভাংচুরের ঘটনায় জড়িত থাকার অভিযোগ পেয়েছি। সে অনুযায়ী রিপোর্ট দিয়েছি। প্রশাসন ওই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে। এছাড়া উচ্চতর তদন্তের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে।
এদিকে একাত্তর টেলিভিশনের গাড়ি ভাংচুরের ঘটনায় উচ্চতর তদন্তের জন্য একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির কে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এতে অন্যান্যরা সদস্যরা হল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. আমিনুল ইসলাম আকন্দ, শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দী, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ড. মোকাদ্দেস-উল-ইসলাম। কমিটির সদস্য সচিব প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী।
এ বিষয়ে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের তদন্তের ভিত্তিতে একটি রিপোর্ট দেওয়া হয়েছে। এ ঘটনায় একটি উচ্চতর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আমরা কমিটি বসে দ্রুত সময়ের মধ্যে রিপোর্ট জমা দিবো।
উল্লেখ্য, কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে বিশ্ববিদ্যালয় এলাকায় ভাঙচুরের শিকার হয় একাত্তর টেলিভিশনের সাংবাদিক পরিবহণের একটি মাইক্রোবাস। এ সময় অজ্ঞাতপরিচয় কয়েকজন যুবক একাত্তর টেলিভিশনের গাড়ি বিশ্ববিদ্যালয়ের ফটক থেকে সরাতে বললে এটিএম বুথের সামনে রাখেন গাড়ি চালক। এর কিছুক্ষণ পরই কয়েকজন এসে গাড়িটি ভাঙচুর করেন।
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি