বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর, 2০২2
নাঙ্গলকোটে খানা-খন্দকে ভরা কনকৈজ গ্রামের দুই কিলোমিটার সড়ক জনদূর্ভোগ চরমে
Published : Wednesday, 22 June, 2022 at 8:59 PM

কুমিল্লা প্রতিনিধি ॥
নাঙ্গলকোট উপজেলার মক্রবপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের অন্তর্গত একটি গ্রামের নাম কনকইজ। এক সময় এ গ্রামটি ছিল লাকসাম উপজেলার অন্তর্গত। লাকসাম থেকে নাঙ্গলকোট উপজেলা গঠিত হওয়ার পর এটি নাঙ্গলকোট ইউনিয়নের সাথে যুক্ত হয়। নাঙ্গলকোটকে পৌরসভায় উন্নীত করা হলে এ গ্রামটি স্থানান্তরিত হয় মক্রবপুর ইউনিয়নে। বার বার তাদের রুট পরিবর্তন হলেও পরিবর্তন হয়নী তাদের দুর্ভোগ। স্বাধীনতার ৫১ বছরেও গ্রামটির তেমন কোন উন্নয়ন হয়নি বিধায় জনসাধারণকে যাতায়াতে চরম দুর্ভোগ পোহায়ে যেতে হচ্ছে। নির্বাচনকে সামনে রেখে অনেক জন প্রতিনিধিরা বহু ধরণের প্রতিশ্রুতি দিলেও নির্বাচন শেষে আর খবর রাখেনা। বর্তমানে মাত্র ২ কিলোমিটার কাচাঁ সড়কের কারণে এ গ্রামবাসীদের যাতায়াতে অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়,উপজেলার নাঙ্গলকোট মাহিনী সড়কের কনকইজ এবাদত খানা থেকে শুরু হয়ে শ্রীফলিয়া নাঙ্গলকোট সড়কের ভূলুয়াপাড়া গ্রামের সাথে মিলিত হয়। কাঁচা সড়কটি কাদমাক্ত অসংখ্য খানা খন্দকে ভরে গিয়ে যাতায়াতের অনুপযোগী হয়ে পড়েছে। এ বিষয়ে কনকৈজ গ্রামের অধিবাসী ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল হাশেম, কুয়েত প্রবাসী মো. ইউনূস বলেন, তাদের গ্রামের কাঁচা রাস্তাটি স্বাধীনতার ৫১ বছরেও সংস্থার হয়নি, সড়কটি সংস্থারের জন্য উপজেলা এলজিইডি প্রোকৌশলী ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এর লিখিত আবেদন করেও কোন সুফল পাচ্ছেন না। নির্বাচন আসলে জনপ্রতিনিধিরা প্রতিশ্রুতি দেয় নির্বাচন গেলে প্রতিশ্রুতি বাস্তবায়ন হয়না। তারা রাস্তাটি পাকাকরণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, উপজেলা চেয়ারম্যান,ও প্রশাসনের কাছে জোর দাবী জানান।
নাঙ্গলকোট উপজেলা প্রকৌশলী আবদুল্লাহ আল মামুন মুঠোফোনে বলেন,এ সড়কটি স্টিমেট অনেক আগে দেওয়া আছে শীগ্রই টেন্ডারের মাধ্যমে কাজ শুরু করা হবে।
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি