শুক্রবার, ১৯ এপ্রিল, 2০২4
আবারো বেপরোয়া জাহাঙ্গীর ও সহযোগীরা
Published : Saturday, 8 April, 2023 at 2:12 PM, Update: 08.04.2023 2:39:16 PM

গাজীপুর মহানগর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম আওয়ামী লীগ থেকে সাধারণ ক্ষমা পাওয়ার পরে আবারো বেপরোয়া হয়ে উঠেছে তিনি ও তার সহযোগীরা । 

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে জাহাঙ্গীর আলম গাজীপুরের বিভিন্ন স্থানে মসজিদের জুম্মার নামাজে ও জানাজায় অংশগ্রহণ করে সরকারের উন্নয়ন ও বিগত পঞ্চাশ বছরের কর্মকান্ড  নিয়ে প্রশ্ন তুলে নানা বিতর্কিত মন্তব্য করছে । 

অনেকর ধরনা তার সরাসরি নির্দেশে তার ঘনিষ্ঠ সহযোগীরা গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আজমত উল্লা খানের ছবি বিকৃত করে ফেসবুকে প্রচার করছে ।

এ বিষয়টিকে কেন্দ্র করে ফেসবুক সহ-সামাজিক যোগাযোগ মাধ্যমে বইছে নিন্দা সমালোচনার ঝড় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে এর প্রতিবাদ ও ক্ষোভ জানিয়েছেন। 
এক পর্যায়ে তার অনেক সহযোগীরা ছবি ফেসবুক থেকে সরিয়ে ফেলেছেন।

নেতাকর্মীরা বলছেন জাহাঙ্গীর আলম এবার সিটি কর্পোরেশন নির্বাচনের মনোনয়ন না পাওয়ার বিষয়টি অনেকটা নিশ্চিত হয়েই বেপরোয়া উন্মাদ হয়ে একটা বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছে ।
কেউ কেউ বলছেন যিনি বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করতে পারে তার কাছে আজমত উল্লাহ খানকে নিয়ে ভালো মন্তব্য কিভাবে আশা করব? 

অন্যদিকে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ৭ হাজার ৪০০ কোটি টাকা অনিয়মের অভিযোগ পাওয়ার কথা জানিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
দুদকের সহকারী পরিচালক আশিকুর রহমান আশিক বলেন, 'গাজীপুর সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র মো. জাহাঙ্গীর আলম তার প্রায় ৩ বছরের বেশি সময়কালে ৭ হাজার ৪০০ কোটি টাকা অনিয়ম করেছেন বলে অভিযোগ পেয়েছে দুদক।'

তিনি বলেন, 'বিশ্ব ইজতেমার খরচের ভাউচারে অনিয়ম, নগরীর বিভিন্ন এলাকায় সড়ক প্রশস্তকরণের কাজে ইস্টিমেট অনুযায়ী কাজ বাস্তবায়ন না হওয়া, অনেক সড়কে ইস্টিমেটের অতিরিক্ত সড়ক প্রশস্তকরণের নামে বাড়ি-ঘর ভাঙা, ভাঙা বাড়ি-ঘরের জমি অধিগ্রহণ করা হয়েছে কি না, ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়া হয়েছে কি না ইত্যাদি বিষয় অনুসন্ধান এবং তথ্য-প্রমাণ সংগ্রহ করা হবে। এক কথায় গাজীপুর সিটি করপোরেশনের সব ধরনের অনিয়ম নিয়ে তদন্ত করছি এবং তা অব্যাহত থাকবে। তদন্তকালে যেসব অভিযোগ প্রমাণিত হবে, সেসব বিষয়ে মামলা হবে।'


এ বিষয়ে জাহাঙ্গীর আলমের কোন মতামত জানতে চাইলে উত্তর পাওয়া যায়নি।

২০২১ সালের সেপ্টেম্বরে জাহাঙ্গীর আলমের কথোপকথনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেন জাহাঙ্গীর আলম । এরপর একই বছরের ১৯ নভেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কার করা হয়। টেন্ডারবাজি, অযৌক্তিক লোকবল নিয়োগ করার পাশাপাশি বিশ্ব ইজতেমা উপলক্ষে ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলমকে ২০২১ সালের ২৫ নভেম্বর সাময়িক বরখাস্ত করা হয়। তবে ভবিষ্যতে সংগঠনের স্বার্থপরিপন্থী ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে গত জানুয়ারিতে তাঁকে ক্ষমা ঘোষণা করেছে আওয়ামী লীগ।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি