শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭
শেষ ওভারের নাটকীয়তায় ঢাকার জয়
Published : Wednesday, 15 November, 2017 at 9:34 PM

শেষ ওভারের নাটকীয়তায় ঢাকার জয়ক্রীড়া ডেস্ক॥ শেষ ওভারের নাটকীয়তায় জয় পেল ঢাকা ডায়নামাইটস। মঙ্গলবার বিপিএলের ম্যাচে খুলনা টাইটান্সের বিপক্ষে এক বল বাকি থাকতে চার উইকেটের জয় তুলে নেয় সাকিব আল হাসানের দল। খুলনার দেয়া ১৫৭ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯.৫ ওভারে ছয় উইকেট হারিয়ে জয় তুলে নেয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। শেষ ওভারে ঢাকার জয়ের জন্য প্রয়োজন ছিল ছয় রান। এই ওভারে বোলিংয়ে ছিলেন কার্লোস ব্র্যাথওয়েট। ওভারের প্রথম দুইটি বল ডট হয়। তৃতীয় বলে আসে এক রান। চতুর্থ বলেও আসে এক রান। পঞ্চম বলে চার মেরে দেন জহুরুল ইসলাম।
ঢাকা ডায়নামাইটস ব্যাটিংয়ে নেমে শুরুতেই চাপে পড়ে। দলীয় ৪১ রানে পাঁচ উইকেট হারায় তারা। এরপর কাইরন পোলার্ড ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন। ২৪ বল খেলে ৫৫ রান করে আউট হন তিনি। এই রান করার পথে তিনি তিনটি চার ও ছয়টি ছক্কা হাঁকান।
এরপর জহুরুল ইসলাম ও মোসাদ্দেক হোসেন সৈকত দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। দুইজন মিলে ৪৩ রানের পার্টনারশিপ গড়েন। ৩৯ বল খেলে ৪৫ রান করে অপরাজিত থাকেন জহুরুল ইসলাম। আর ১২ বল খেলে ১৪ রান করে অপরাজিত থাকেন মোসাদ্দেক হোসেন। খুলনা টাইটান্সের পক্ষে আবু জায়েদ ১টি, শফিউল ইসলাম ২টি, জফরা আর্চার ১টি, আকিলা ধনঞ্জয়া ১টি ও মাহমুদউল্লাহ রিয়াদ ১টি করে উইকেট নেন।
এর আগে খুলনা টাইটান্স ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করে। দলের পক্ষে ২৯ বল খেলে ৬৪ রান করে অপরাজিত থাকেন কার্লোস ব্র্যাথওয়েট। এই রান করার পথে তিনি চারটি চার ও ছয়টি ছক্কা হাঁকান। ৩৪ রান করেন রিলি রুশো। ঢাকা ডায়নামাইটসের পক্ষে আবু হায়দার রনি ২টি, সুনিল নারিন ১টি, সাকিব আল হাসান ১টি ও শহীদ আফ্রিদি ১টি করে উইকেট নেন।
চার ম্যাচ খেলে ঢাকার এটি তৃতীয় জয়। পয়েন্ট টেবিলে এখন শীর্ষে অবস্থান করছে তারা। আর চার ম্যাচ খেলে খুলনার এটি দ্বিতীয় হার। তারা রয়েছে চতুর্থ অবস্থানে।
সংক্ষিপ্ত স্কোর
ফল: চার উইকেটে জয়ী ঢাকা ডায়নামাইটস।
খুলনা টাইটান্স ইনিংস: ১৫৬/৫ (২০ ওভার)
(নাজমুল হোসেন শান্ত ২৪, মাইকেল কলিঙ্গার ১০, ধীমান ঘোষ ২, রিলি রুশো ৩৪, মাহমুদউল্লাহ রিয়াদ ১৪, কার্লোস ব্র্যাথওয়েট ৬৪*, আরিফুল হক ৪*; খালেদ আহমেদ ০/৯, মোসাদ্দেক হোসেন সৈকত ০/১৫, শহীদ আফ্রিদি ১/২৩, সাকিব আল হাসান ১/৩২, আবু হায়দার রনি ২/৪০, সুনিল নারিন ১/২২, কাইরন পোলার্ড ০/১৩)।
ঢাকা ডায়নামাইটস ইনিংস: ১৫৭/৬ (১৯.৫ ওভার)
(এভিন লিউইস ৪, সুনিল নারিন ৭, শহীদ আফ্রিদি ১, ক্যামেরন দেলপোর্ট ২, সাকিব আল হাসান ২০, জহুরুল ইসলাম ৪৫*, কাইরন পোলার্ড ৫৪, মোসাদ্দেক হোসেন সৈকত ১৪*; আবু জায়েদ রাহি ১/২৪, শফিউল ইসলাম ২/২৪, জফরা আর্চার ১/২৬, আকিলা ধনঞ্জয়া ১/১৭, কার্লোস ব্র্যাথওয়েট ০/৩৪, মাহমুদউল্লাহ রিয়াদ ১/২৯)।
প্লেয়ার অব দ্য ম্যাচ: জহুরুল ইসলাম (ঢাকা ডায়নামাইটস)।


সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : hazarikabd@gmail.com, Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি