শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
৪৪ ক্রুসহ নিখোঁজ আর্জেন্টিনার ডুবোজাহাজ
Published : Friday, 17 November, 2017 at 11:20 PM

আর্জেন্টিনা সেনাবাহিনীর একটি ডুবোজাহাজ ৪৪ জন ক্রুসহ নিখোঁজ হয়েছে বলে খবর পাওয়া গেছে। দেশটির নৌবাহিনীর একজন মুখপাত্র জানিয়েছে, ডুবোজাহাজটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এ ঘটনায় সাগরজুড়ে ব্যাপক অভিযান শুরু হয়েছে। খবর বিবিসি, রয়টার্সের।
দু্ই দিন আগে যখন ডুবোজাহাজটি সর্বশেষ যোগাযোগ করে তখন সেটি আর্জেন্টিনা সাগরে ছিল বলে জানিয়েছে নৌবাহিনী।
নৌবাহিনী জানিয়েছে, পাতাগোনিয়ার উপকূল থেকে চারশ কিলোমিটার দূরে থাকাবস্থায় ডুবোজাহাজটির সঙ্গে সর্বশেষ যোগাযোগ সম্ভব হয়।
এদিকে আর্জেন্টিনা নৌবাহিনীর মুখপাত্র এনরিকে বালবি বলেছেন, আমরা যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার বিষয়টাকে সামনে রেখে তদন্ত করছি। যদি ডুবোজাহাজটি যোগাযোগগত কোনো সমস্যা হয়ে থাকে তাহলে এটি আবারো ভেসে উঠবে।
বালবি আরো বলেন, ডুবোজাহাজটি দেশটির দক্ষিণাঞ্চলীয় উসুআইয়া থেকে মার দেল প্লাতায় যাচ্ছিল। ডুবোজাহাজে কয়েকদিনের খাবার রয়েছে। যদি যোগাযোগগত কোনো সমস্যা হয় তারপরও এটি গন্তব্যের দিকে যাবে বলে ধারণা করা হচ্ছে।
আর্জেন্টিনার স্থানীয় লা নাকিয়োন জানিয়েছে, ডুবোজাহাজটিতে বৈদ্যুতিক ত্রুটি দেখা দিয়েছে। জার্মানি নির্মিত টিআর-১৭০০ টাইপের এই ডুবোজাহাজটির নাম এআরএ স্যান হুয়ান।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি