সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০১৮
শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে হাবিপ্রবি'র ক্যাম্পাসে মানববন্ধন
Published : Thursday, 7 December, 2017 at 6:07 PM

শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে হাবিপ্রবি'র ক্যাম্পাসে মানববন্ধনহাবিপ্রবি প্রশাসনের প্রত্যক্ষ মদদে শিক্ষকদের উপর ন্যাক্কারজনক হামলার বিচারের দাবিতে মানববন্ধন করেছে হাবিপ্রবির প্রগতিশীল শিক্ষক ফোরাম। আজ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ মানববন্ধন করা হয়। ঘন্টাব্যাপী এ মানববন্ধনে শিক্ষকগণ ছাড়াও শিক্ষার্থী-কর্মচারীরাও অংশগ্রহণ করেন।  

মানববন্ধনে বক্তব্য রাখেন, হাবিপ্রবির প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি ও সাবেক ভিসি প্রফেসর মো. রুহুল আমিন, সহ-সভাপতি প্রফেসর ড. আনিস খান,  সাধারণ সম্পাদক প্রফেসর ড. বলরাম রায় প্রমুখ।  

মানববন্ধনে আরো ছিলেন, প্রগতিশীল শিক্ষক ফোরামের হাবিপ্রবির প্রফেসর ড. এটিএম শফিকুল ইসলাম, প্রফেসর ড. সাইফুর রহমান, প্রফেসর ড. এএসএম হারুন উর রশীদসহ বিভিন্ন নেতৃবৃন্দ, কর্মচারী ও শিক্ষার্থীরা।  

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার অনিয়ম-দুর্নীতি নিয়ে গত ১৮নভেম্বর সাংবাদিক সম্মেলন করে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক ফোরাম। এই ঘটনার পর ২০ নভেম্বর বিকেলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ডা. এসএম হারুন উর রশিদকে বিশ্ববিদ্যালয়ে ছাত্র ও পরামর্শ বিভাগের পরিচালক পদ থেকে অপসারণ করে ওই পদে প্রফেসর ড. শাহাদৎ হোসেন খানকে দায়িত্ব দেয়। এই ঘটনার পরপরই ২০ নভেম্বর বিকেল ৪টা থেকে ভাইস চ্যান্সেলরের কক্ষের মেঝেতে বসে অবস্থান ধর্মঘট শুরু করে প্রগতিশীল শিক্ষক ফোরামের সদস্যরা। কর্মসূচি চলাকালীন রাত পৌনে ৮টার দিকে ভিসি ড. মু. আবুল কাসেমের সমর্থক একদল শিক্ষার্থী তার কক্ষে প্রবেশ করে। এ সময় তারা প্রগতিশীল শিক্ষক ফোরামের শিক্ষকদের উপর হামলা চালায় এবং অবরুদ্ধ ভাইস চ্যান্সেলরকে তার কার্যালয় থেকে বের করে নিয়ে যায়। এসময় ৫ জন শিক্ষক আহত হয়।



সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি