মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০১৭
পিরোজপুরে জাহাজের ধাক্কায় ফেরি দুর্ঘটনা
Published : Thursday, 7 December, 2017 at 6:21 PM

পিরোজপুরে জাহাজের ধাক্কায় ফেরি দুর্ঘটনাপিরোজপুরের বেকুটিয়ায় লাইটার জাহাজের ধাক্কায় ইউটিলিটি ৩৬ ফেরির একাংশ নদীতে ডুবে যায়। পিরোজপুরে কচা নদীতে লাইটার জাহাজের ধাক্কায় ব্যাক প্লেট ফেটে ইউটিলিটি ৩৬ ফেরির একাংশ নদীতে ডুবে যায়। এ সময় ফেরিতে থাকা একটি বাস এবং দুটি মালবাহী ও গরুবোঝাই ট্রাক পানিতে তলিয়ে যায়।

মঙ্গলবার রাত ১টার দিকে এ ঘটনার পর ওই রুটে গতকাল বুধবার দুপুর ১টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকে। এ ঘটনায় দুজন সামান্য আহত হয়েছে।
বরিশাল ফেরি বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ শামিমুল হক জানান, রাত ১টার দিকে পিরোজপুরের কুমিরমারা ঘাট থেকে ফেরিটি একটি বাস, পাঁচটি ট্রাক ও তিনটি পিকআপ ভ্যান নিয়ে বেকুটিয়া ঘাটে যাচ্ছিল। এ সময় একটি লাইটার জাহাজের ধাক্কায় ফেরিটির ব্যাক প্লেট ফেটে যায়। তখন চালক দ্রুত ফেরিটিকে পাশের একটি চড়ে তুলে দেন। কিন্তু এর আগেই ফেরিতে পানি উঠে একটি বাস ও দুটি ট্রাক ফেরি থেকে পড়ে গিয়ে পানিতে তলিয়ে যায়। তবে ওই বাসের যাত্রীরা আগেই নেমে যায়। তিনি আরো জানান, ওই দুর্ঘটনার কারণে এ রুটে ফেরি চলাচল বন্ধ থাকে। পরে বুধবার দুপুরে বিকল্প ফেরি এনে চলাচল শুরু করা হয়।

ফেরির ইজারাদার আজমির হোসেন বলেন, ফেরি দুটির অবস্থা খুবই নাজুক। এ ঘাটে নতুন ফেরি দরকার।

বরিশাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সহকারী পরিচালক মোহাম্মদ মতিউর রহমান জানান, দুর্ঘটনার শিকার ফেরি ও ফেরিতে থাকা যানবাহন উদ্ধার করা হয়েছে।

পিরোজপুর জেলা প্রশাসক মোহাম্মদ খায়রুল আলম শেখ বলেন, বড় দুর্ঘটনা না হলেও ফেরির চালক কাউখালী প্রান্তের বেকুটিয়া চরে দক্ষতার সঙ্গে নোঙর করতে পেরেছেন। তাতে কারো জীবনহানি ঘটেনি। এ ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোস্তাফিজুর রহমানকে প্রধান করে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : hazarikabd@gmail.com, Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি