শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
বাসের খবর জানাতে চালু হলো ‘কত দূর’
Published : Sunday, 17 December, 2017 at 2:25 PM

রাজধানীতে যাত্রীদের সেবায় চালু হলো নতুন অ্যাপ  ‘কত দূর’। আজ শনিবার সকালে গাবতলীতে এই অ্যাপ উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
এসময় বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) নতুন চেয়ারম্যান ফরিদ আহমদ ভূঁইয়াসহ অনেকে উপস্থিত ছিলেন।
এ অ্যাপের মাধ্যমে যাত্রীরা নির্দিষ্ট স্টপেজ বা তার কাছাকাছি যাত্রীবাহী বাসের অবস্থান জানতে পারবেন। একইসঙ্গে তিনি এখন নির্দিষ্ট রুটের কোথায় অবস্থান করছেন তাও জানতে পারবেন।
গুগলের প্লে-স্টোর থেকে এই অ্যাপ ডাউনলোড করে স্মার্টফোনে ইনস্টল দিয়ে ব্যবহার করা যাবে।
ঢাকা মেট্রোপলিটন এলাকায় যাত্রীদের ভোগান্তি কমাতে এই ডিজিটাল অ্যাপ চালু করা হয়েছে।
এসময় মন্ত্রী গাবতলীতে বিআরটিসি বাস ডিপোরও উদ্বোধন করেন।
সেতুমন্ত্রী বলেন, নতুন চেয়ারম্যান আসার পর থেকে বিআরটিসিতে শৃংখলা ফিরে আসতে শুরু করেছে। আমার বিশ্বাস, আমার সচিবও একজন সৎপথের মানুষ, নতুন চেয়ারম্যানও তাই। আশা করি, এদের নেতৃত্বে বিআরটিসির আরো উন্নতি ঘটবে।   
তিনি বলেন, ৬০০ বাস আমদানির প্রক্রিয়া চলছে, শিগগির দরপত্র আহ্বান করা হবে। নতুন বাস আমদানি হলে বিআরটিসি আরো সমৃদ্ধ হবে।
ওবায়দুল কাদের বলেন, বিআরটিসির দুর্নীতি, অনিয়ম, যাত্রী হয়রানি রাতারাতি বন্ধ করা যাবে না। পর্যায়ক্রমে এটি বন্ধ করতে হবে। আমি বিশ্বাস করি, বিআরটিসি তাদের এসব অভিযোগ থেকে মুক্তি পাবে। 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি