শুক্রবার, ১৯ জানুয়ারি, ২০১৮
ত্রীদেশীয় সিরিজে নাসিরকে বাদ দেয়া কেন?
Published : Wednesday, 27 December, 2017 at 7:40 PM, Update: 27.12.2017 8:37:57 PM

ত্রীদেশীয় সিরিজে নাসিরকে বাদ দেয়া কেন?জয়নাল হাজারী ॥
ইতিমধ্যে দেশের সমগ্র ক্রীড়ামোদিরা জানতে পেরেছে নাসিরকে বোর্ড চেয়ারম্যান পাপন একেবারেই সহ্য করতে পারে না। সুযোগ পেলেই পাপন তাকে দলের বাইরে ঠেলে দেয়। এতে কখনো কখনো বিরূপ প্রতিক্রিয়াও হয়েছে। নাসির ছাড়া দলটি যখন হেরে যায় মানুষ তখন ক্ষিপ্ত হয়ে উঠে। নাসিরকে বাদ দিলে নাসিরের নিজের মধ্যে তেমন কোন প্রতিক্রিয়া লক্ষ্য করা যায় না বরং ঘরোয়া লীগে সে আরো জ্বলে উঠে। নাসির অবশ্যই একজন সফল অলরাউন্ডার এবারের সিলেটের অধিনায়ক হিসেবে সে তার যোগ্যতার  প্রমাণ দিয়েছে কিন্তু তার পরও এবারে ত্রীদেশীয় সিরিজে নাসির থাকছে না। পাঁচ নম্বরের পর থেকে অন্য যাদের নেয়া হয় তাদের সঙ্গে নাসিরের তুলনাই হয় না। তবে নাসির যদি অসামাজিক কোন কর্মকাণ্ডে জড়িত থাকে এটা তার ব্যক্তিগত ব্যাপার এবং ফৌজদারী আইনের আওতাধীন।
সুতরাং তার সঙ্গে তার খেলোয়ার জীবনের ক্যারিয়ারের ক্ষতিহয়  সেটি গ্রহণযোগ্য নয়। আমরা জানি ইতালির পাওলোরসি একবার বিশ্বকাপের সময় আজীবন কারাদন্ডে দন্ডিত হয়ে জেলে ছিলেন। খেলার সময় জেল থেকে বের করে এনে তাকে দলভুক্ত করা হয়েছিল এবং সেবারই রসির গোলে ইতালি বিশ্বকাপ জিতে ছিল। তখন সারা ইতালি তার মুক্তি দাবি করেছিল কিন্তু সরকার তাকে মুক্তি দেয়নি।  
 গেইল যেখানেই খেলতে যায় সেখানেই সে মদ এবং মেয়ে নিয়ে অসামাজিক কাজে লিপ্ত থাকে দলের স্বার্থে সেদিকে কেউ তাকায়ও না। নাসিরের যদি দোষ থাকে সেভাবে ব্যবস্থা নেয়া যেতে পারে কিন্তু তার ক্যারিয়ারের ওপরে আঘাত মেনে নেয়া যায় না। সভাপতি যিনি স্বনামধন্য রাষ্ট্রপতির সন্তুান তাকে অবশ্যই অনেক বেশি উদার হতে হবে প্রতিহিংসাপরায়ন হলে চলবে না।  ছোট-খাটো বিষয় নিয়ে অতি মাত্রায় সিরিয়াস হওয়া মানায় না। উদার হলেই তিনি বড় হবেন। আর ছোট বিষয়ে ছোটদের নিয়ে মাথা ঘামানোর প্রয়োজন নেই। আজকাল বেশ কতগুলো খেলায় সৌম্য সরকারের ব্যর্থতা সকলের দৃষ্টি আকর্ষণ করেছে। তবুও সে কিছুতেই বাদ পড়ে না। অথচ নাসিরের ধারাবাহিক ব্যর্থতা নেই তবুও তাকে বার বার বঞ্চিত করা হয়েছে। এমন কথাও শোনা গিয়েছিল তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে। এ ধরনের আত্মঘাতী কোন সিদ্ধান্ত হলে শুধু আমাদের ক্রীকেট জগতই ক্ষতিগ্রস্থ হবে না বরং সমগ্র ক্রীড়ামোদিরা ক্ষিপ্ত হয়ে উঠবে। তাতে সভাপতি পাপনের ভাবমূর্তী চরমভাবে ক্ষতিগ্রস্ত হবে।



সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি