শুক্রবার, ১৯ জানুয়ারি, ২০১৮
নতুন মন্ত্রীদের নিয়ে সমস্যা নেই
Published : Wednesday, 3 January, 2018 at 7:54 PM, Update: 02.01.2018 8:41:04 PM

নতুন মন্ত্রীদের নিয়ে সমস্যা নেইজয়নাল হাজারী  ॥
গতকাল মঙ্গলবার চারজন নতুন মন্ত্রী শপথ গ্রহণ করেছেন। আপাতত এদের নিয়ে কোন সমস্যা হবে বলে মনে হচ্ছে না। এদের কেউ খুব একটা গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের মন্ত্রী হবে বলে মনে হয় না। মোটামুটি এ কয়জন যে সব মন্ত্রণালয়ের দায়িত্ব পাবে সেগুলো তুলনা মূলক গুরুত্ব কম। মোস্তফা জব্বারকে কোথায় দেয়া হবে তা সহজেই অনুমেয়। তবে পলকের সঙ্গে দেয়ার সুযোগ নেই কারণ মোস্তফা জব্বার পূর্ণ মন্ত্রী।
নতুন মন্ত্রীদের নিয়ে সমস্যা নেইএদিকে মোস্তফা জব্বারকে মন্ত্রী করাকে সবাই ভালভাবে নিয়েছে। যদিও উনি জাসদের প্রতি এক সময় কঠোর অনুগত ছিলেন। তবুও তার যোগ্যতা নিয়ে কোথাও কোন প্রশ্ন নেই। কাজী কেরামত আলী শিক্ষাপ্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন। তিনি সৎ এবং শান্ত মেজাজের লোক হিসেবে সকলের কাছে পরিচিত। এ কে এম শাহজাহান কামালের বিষয়টি সম্ভাবত গুরুত্ব পেয়েছে দলের প্রতি ত্যাগি ও নিষ্ঠাবান হিসেবে। আর নারায়ণ চন্দ্র সম্পর্কে বলা হচ্ছে ভাল লেখাপড়া জানে। এ কয়জনের পক্ষে যৌক্তিক কথাবার্তা থাকলেও আবার মিশ্র প্রতিক্রিয়াও আছে।

এই কয়জনকে নিয়ে নেতিবাচক প্রতিক্রিয়া দেখা যায় না। এর মূল কারণ সবাই ভাবে এরা তো মাত্র ছয়-সাত মাসের মন্ত্রী। নির্বাচনের আগে সিনিয়র মন্ত্রী ছাড়া অন্যরা বাদ পড়বে কেননা ঐ সময় মন্ত্রীসভা খুবই সংক্ষিপ্ত হবে। ফলে সবাই বিষয়টিকে স্বাভাবিকভাবে নিয়েছে। শেষ কথা হচ্ছে মন্ত্রী হিসেবে ওনারা কেমন ভূমিকা রাখেন। জাতি আশা করতে চায় যে কয়দিনই ওনারা থাকবেন সে কয়দিন যেন যোগ্যতা প্রমাণ করতে পারেন। মন্ত্রী হিসেবে তাদের সাফল্য কামনা করা যাচ্ছে।



সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি