শুক্রবার, ১৯ জানুয়ারি, ২০১৮
তারানা হালিমের অধৈর্য্য হওয়া চলবে না
Published : Saturday, 6 January, 2018 at 5:24 PM, Update: 06.01.2018 6:49:52 PM

তারানা হালিমের অধৈর্য্য হওয়া চলবে নাজয়নাল হাজারী ॥
সাম্প্রতি মন্ত্রীসভায় মাঝারি ধরনের রদবদল হয়েছে। এতে কারো কারো উন্নতি হয়েছে, কারো কারো অবনতি হয়েছে। এটা একটি স্বাভাবিক প্রক্রিয়া। কেন কি হলো? এই সব নিয়ে অতিরিক্ত ঘাটা-ঘাটি অপ্রসাঙ্গিক। এবারের রদবদলে তারানা হালিম আশা করেছিল পূর্ণ মন্ত্রীর  কিন্তু প্রতিমন্ত্রী করে ভিন্ন মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। এতে তারানা হালিম তার অসন্তোষ ব্যক্ত করেছে। সেটি আরো সহজভাবে সুন্দরভাবে করলেই ভাল হতো। কেন এমন করা হলো সেটি নেত্রী ছাড়া আর কেউ জানে কিনা তা বলা যায় না। কার্যত তারানা হালিমকে টেলিযোগ মন্ত্রণালয়ে খুবই সফল বলে মনে হয়েছিল কিন্তু কোথায় কি গলত করেছে সঠিক করে কেউ বলতে পারে না। এখন যেখানে দেয়া হয়েছে সেখানে না দিয়ে একেবারেই বাদ দিলেও কিছু তো করার ছিল না। তারানা হালিমের অধৈর্য্য হওয়া চলবে নাতাই যেখানে দিয়েছে সেখানেই মনোযোগ দিয়ে কাজ করে দক্ষতার প্রমাণ দেয়াইতো বুদ্ধিমানের কাজ। শোনা যায় মন্ত্রণালয়ের কর্মচারী কর্মকর্তারা তারানা হালিমের ওপর সন্তুষ্ট ছিল না। তাদের ওপর কোন অন্যায় করেছে কিনা সেটিও বল যায় না। তবে অনেকেরই কাজে অবহেলা অনিয়ম ইত্যাদির ব্যাপারে খানিকটা কঠোর ছিলেন এমনটা আগে থেকেই শোনা গিয়েছিল কিন্তু সেই কারণে পদ অবনতি এমনটি নিশ্চিত করে বলা যায় না। অন্য যাদের রদবদল হয়েছে তাদের মধ্যে কারো কারো চরম অবনতি হয়েছে কিন্তু সবাই মোটামুটি মুখ বুঝে বিষয়টিকে মেনে নিয়েছে। যা হয়ে গেছে বা বলে ফেলেছে তা তো আর ফিরিয়ে নেয়া যাবে না। তবে আরো বাড়াবাড়ি করলে তারানা হালিমের জন্য মারাত্মক ক্ষতির কারণ হতে পারে। এমনকি আগামী নির্বাচনে মনোনয়ন বঞ্চিতও হতে পারেন। তারানা হালিমের দক্ষতা ও যোগ্যতা নিয়ে প্রশ্ন করার সুযোগ নেই কিন্তু তার আচারণকে বিশেষ করে কথাবার্তা আরো সংযত করতেই হবে। সেজন্যই বলতে হচ্ছে তারানা হালিমকে তার নিজের স্বার্থেই আরো সংযত হতে হবে, আরো ধৈর্য্য ধরতে হবে।





সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি