মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০১৮
বৈধতা পেল আল আমিনের বোলিং অ্যাকশন
Published : Thursday, 11 January, 2018 at 6:50 PM

বৈধতা পেল আল আমিনের বোলিং অ্যাকশনবিপিএলে ত্রুটিপূর্ণ বোলিং অ্যাকশনের দায়ে অভিযুক্ত কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পেসার আল আমিন হোসেনের বোলিংকে বৈধ বলে ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোলিং অ্যাকশন রিভিউ কমিটির প্রধান মোহাম্মদ জালাল ইউনুস বৃহস্পতিবার (১১ জানুয়ারি) এই ঘোষণা দেন।

জালাল ইউনুস বলেন, ‘পরীক্ষায় দেখা গেছে আল আমিনের বোলিং অ্যাকশনে কোনও সমস্যা নেই। চলতি বিসিএলের দ্বিতীয় রাউন্ড থেকেই তিনি খেলতে পারবেন।’

এর ফলে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চলতি আসর ও ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে অংশ নিতে পারবেন ২৮ বছর বয়সী এই ডানহাতি পেসার।

বিপিএলের সবশেষ আসরে প্রথমে একটি ডেলিভারির কারণে অভিযুক্ত হন আল আমিন। বিপিএল শেষে ভিডিও বিশ্লেষণের মাধ্যমে রিভিউ কমিটি নিশ্চিত হন যে তার বেশ কয়েকটি ডেলিভারিই ছিল ত্রুটিপূর্ণ।

অভিযুক্ত হওয়ার পর কুমিল্লা ভিক্টোরিয়ান্স কোচ মোহাম্মদ সালাউদ্দিনের কাছে বোলিং শোধরাতে কাজ করেন আল আমিন। পরে গত ৭ জানুয়ারি মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন।

এর আগে ২০১৪ সালের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রথম টেস্টে আল আমিনের বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ উঠেছিল। পরে ওই বছরের নভেম্বরে চেন্নাইয়ে বোলিং অ্যাকশনের পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ফেরেন আন্তর্জাতিক ক্রিকেটে।



সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি