মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০১৮
মালয়েশিয়ায় মুক্ত মামুন, দেশে ফিরছেন কাল
Published : Friday, 12 January, 2018 at 5:29 PM

মালয়েশিয়ায় মুক্ত মামুন, দেশে ফিরছেন কালসাংস্কৃতিক অনুষ্ঠানের আড়ালে ৫৭ জন আদম পাচারের অভিযোগে গ্রেফতার তরুণ নির্মাতা অনন্য মামুন ছাড়া পেয়েছেন।  শনিবার (১৩ জানুয়ারি) ঢাকায় ফিরছেন বলেও নিশ্চিত করেছেন।

মালয়েশিয়া থেকে অনন্য মামু বললেন, আমি কাল (শনিবার) দেশে ফিরবো। আমার বিরুদ্ধে একটা খেলা হয়েছে, সেই খেলার ফাঁদে পড়ে সবকিছু ঘটেছে। এর সঙ্গে জড়িতদের ধরার চেষ্টা চলছে। এসে সব বলছি।’

অনন্য মামুনের ভাষ্য, ‘মালয়েশিয়া পুলিশ আমাকে সন্দেহভাজন হিসেবে আটক করেছে। কোনও অন্যায়ের কারণে কিন্তু আমাকে গ্রেফতার করা হয়নি। তদন্ত শেষে আমার বিরুদ্ধে তারা কোনও অপরাধ খুঁজে পায়নি। তাই আমার নামে তারা কোনও মামলাও করেননি। এ কথা উল্লেখ করে বাংলাদেশ দূতাবাসে একটি চিঠিও দিয়েছেন তারা।’

গত ২৪ ডিসেম্বর কুয়ালালামপুরের এলপি নামের একটি ভবন থেকে মালয়েশিয়ার অভ্যন্তরীণ নিরাপত্তা বিষয়ক কঠোর আইনেঅনন্য মামুনসহ ১৯ জনকে গ্রেফতার করে দেশটির পুলিশ। দোষ প্রমাণিত হলে সর্বোচ্চ ১৫ বছর পর্যন্ত কারাদণ্ড হতো তার। অবশেষে তিনি ছাড়া পেলেন। 
তবে এ ঘটনায় বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি থেকে আজীবনের জন্য নিষিদ্ধ হন অনন্য মামুন। গত বছরের ৩০ ডিসেম্বর সমিতির বার্ষিক সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
এর আগে ২০১৫ সালের ২৬ ডিসেম্বর পরিচালক সমিতির এক জরুরি বৈঠকের মাধ্যমে প্রথম সদস্যপদ বাতিল করা হয় অনন্য মামুনের। তখন তার বিরুদ্ধে অভিযোগ ছিল, যৌথ-প্রযোজনার নামে প্রতারণা ও জাল সনদ দিয়ে পরিচালক সমিতির সদস্যপদ নেওয়া। এরপর অঙ্গীকারনামা দিয়ে সদস্যপদ ফিরে পান তিনি।

মামুনের সবশেষ ছবি ‘বন্ধন’ মুক্তির অপেক্ষায় রয়েছে। এতে অভিনয় করেছেন স্পর্শীয়া, সাঞ্জু জন, শিপন মিত্র, এমিয়া এমি, তানভীর ও কলকাতার মেয়ে মৌমিতা। 



সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি