শুক্রবার, ১৯ জানুয়ারি, ২০১৮
শিশু ধর্ষণের প্রতিবাদে মেয়েকে নিয়েই খবর পড়লেন উপস্থাপিকা
Published : Saturday, 13 January, 2018 at 6:50 PM

শিশু ধর্ষণের প্রতিবাদে মেয়েকে নিয়েই খবর পড়লেন উপস্থাপিকাআন্তর্জাতিক ডেস্ক
পাকিস্তানের পূর্বাঞ্চলীয় পাঞ্জাব প্রদেশে ৮ বছরের এক মেয়ে শিশুকে ধর্ষণের ঘটনায় উত্তাল হয়ে উঠেছে দেশ। গত দুদিনের টানা বিক্ষোভ সংঘর্ষে রূপ নেয়ায় এখন পর্যন্ত অন্তত দুজনের প্রাণহানি ঘটেছে; আহত হয়েছে আরো অনেকে।
পাঞ্জাবের কাসুর শহরে ধর্ষণের শিকার শিশু জয়নব আনসারির দাফন অনুষ্ঠানের কয়েক ঘণ্টা আগেই ব্যাপক সহিংসতায় জড়িয়ে পড়ে উত্তেজিত জনতা।
প্রতিবাদের মাত্রা ক্রমশ বাড?ছে। থমথম করছে কসুর জেলা। শিশু জয়নবকে ধর্ষণ করে হত্যার ঘটনায় ‘জাস্টিস ফর জয়নব’ দাবিতে মুখর হয়ে উঠেছে পুরো দেশ। বৃহস্পতিবার পাকিস্তানের সামনা টিভি চ্যানেলের উপস্থাপিকা কিরন নাজ খবর পাঠ করার সময় নিজের শিশুকন্যাকে কোলে নিয়ে পর্দায় হাজির হন।
খবরের বুলেটিন শুরুর আগে মেয়েকে কোলে নিয়ে তিনি বলেন, ‘আজ আমি শুধু কিরন নাজ নই। আজ আমি এক জন মা। তাই এখানে আমার মেয়েকে নিয়ে বসে আছি। সেকারণেই আমার কোলে রয়েছে আমার ছোট্ট মেয়ে। এটাই আমার প্রতিবাদ। শিশুদের উপর ঘটে চলা ধর্ষণ, যৌন হেনস্থার প্রতিবাদে নাজের এই অভিনব প্রচার নজর কেড়েছে সবার। দেড? মিনিটের বক্তব্যে কিরন বলেন, তিনি এই ঘটনায় তিনি বিধ্বস্ত।
গত সপ্তাহে কুরআন শেখার জন্য পার্শ্ববর্তী একটি বাড়িতে যাওয়ার পথে শিশুটি নিখোঁজ হয়। ওই সময় শিশুটির বাবা-মা সৌদি আরবে অবস্থান করছিলেন। পরে বুধবার তারা দেশে ফিরে আসেন। একটি আবর্জনার স্তুপ থেকে তার লাশ উদ্ধার করা হয়। পুলিশ বলছে, শিশুটিকে অপহরণের পর ধর্ষণ করে হত্যা করা হয়েছে।



সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি