মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০১৮
প্রশ্ন ফাঁসে কেউ জড়িত থাকলে কঠোর ব্যবস্থা
Published : Saturday, 13 January, 2018 at 8:16 PM



প্রশ্ন ফাঁসে কেউ জড়িত থাকলে কঠোর ব্যবস্থাস্টাফ রিপোর্টার ॥
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, এসএসসি ও সমমানের পরীক্ষা শতভাগ সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।  তিনি বলেন, পরীক্ষা চলাকালীন প্রশ্ন ফাঁসসহ কোন ধরনের অনিয়মের সাথে কেউ জড়িত হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।  শুক্রবার রাজধানীর মোহাম্মদপুরে শহীদ পার্ক মাঠে ঢাকা স্টেট কলেজের ২৫ বছর পূর্তি উপলক্ষে রজতজয়ন্তী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  শিক্ষামন্ত্রী বলেন, এবার এসএসসি ও সমমান পরীক্ষার সময় পরীক্ষার্থীদেরকে আধা ঘন্টা আগে পরীক্ষার হলে প্রবেশ করতে হবে। পরীক্ষার সময় কোচিং সেন্টার বন্ধ থাকবে। প্রশ্ন ফাঁস রোধে কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে। বিজি প্রেস থেকে প্রশ্ন ফাঁস বন্ধ করা হয়েছে।
 শিক্ষার্থী ও অভিভাবকদের নৈতিকতার বিষয়ে তিনি বলেন, ফাঁস হওয়া প্রশ্নের পিছনে যেন অভিভাবকরা না ছোটেন। তিনি প্রশ্ন ফাঁস রোধে সকলের সহযোগিতা কামনা করেন।
 শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার মূল লক্ষ্য হচ্ছে নতুন প্রজন্মকে আধুনিক উন্নত বাংলাদেশের নির্মাতা হিসেবে গড়ে তোলা। তাদেরকে যুগের সাথে সঙ্গতিপূর্ণ বিশ্বমানের জ্ঞান-প্রযুক্তি ও দক্ষতা অর্জন করতে হবে। ভাল শিক্ষার পাশাপাশি তাদেরকে ভাল মানুষ হতে হবে।
 তিনি বলেন, আমরা সৎ, ন্যায়নিষ্ঠ ও জনদরদি পরিপূর্ণ মানুষ সৃষ্টি করতে চাই।
 ঢাকা স্টেট কলেজের পরিচালনা পর্ষদের সদস্য সাব্বির নেওয়াজের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্থানীয় সংসদ সদস্য জাহাঙ্গীর কবির নানক, মাধ্যমিক ও উচ্চ্ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী দেওয়ান মোহাম্মদ হানজালা, কলেজের অধ্যক্ষ দিলওয়ারা ইসলাম এবং কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি মো. আনছার আলী খান বক্তব্য রাখেন।
এর আগে শিক্ষামন্ত্রী কলেজের ব্যবস্থাপনা সফটওয়ার উদ্বোধন করেন।



সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯, ০১৭৫৬৯৩৮৩৩৮
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আইন উপদেষ্টা : এ্যাডভোকেট এম. সাইফুল আলম। আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি