শুক্রবার, ১৯ এপ্রিল, 2০২4
ডিজনি ছাড়ছেন ফেসবুক, টুইটারের দুই কর্মকর্তা
Published : Monday, 15 January, 2018 at 10:46 AM

সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক এর প্রধান পরিচালন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ ও টুইটার এর প্রধান নির্বাহী জ্যাক ডরসি ওয়াল্ট ডিজনি'র পরিচালনা পর্ষদের নির্বাচনে আর অংশ নেবেন না।

ডিজনির পক্ষ থেকে বলা হয়েছে, প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো আর এই মিডিয়া জায়ান্ট ডিজনির মধ্যে একাধিক ক্ষেত্রে প্রতিদ্বন্দ্বিতার কারণে এমনটা হচ্ছে।

১২ জানুয়ারি শুক্রবার রয়টার্সের খবরে একথা জানানো হয়। 

প্রচলিত কেবল সেবা থেকে বেরিয়ে এসে ডিজনি তাদের টিভি অনুষ্ঠানের অনলাইন সম্প্রচারের দিকে ঝুঁকছে। এই প্রেক্ষাপট থেকে এক পর্যায়ে প্রতিষ্ঠানটি টুইটার কে কিনতে আগ্রহ দেখিয়েছিল। অন্যদিকে এই একই সময়ে টুইটার আর ফেসবুক তাদের প্লাটফর্মে ভিডিও কনটেন্টে আরও বেশি দর্শক আকর্ষণের চেষ্টা চালাচ্ছে। 

ডিজনি এক বিবৃতিতে জানিয়েছে, আমাদের ব্যবসা আর স্যান্ডবার্গ ও ডরসির ব্যবসায়ে প্রতিনিয়ত পরিবর্তনশীল অবস্থার কারণে পরিচালনা পর্ষদের বিভিন্ন বিষয়ে দ্বন্দ্ব এড়ানো তাদের জন্য ক্রমেই কঠিন হয়ে পড়ছে। আর এ কারণে তারা পুনঃনির্বাচনে দাঁড়াবেন না।

চলতি বছর মার্চে ডিজনির বার্ষিক সভায় এই প্রস্তাব কার্যকর হবে। সভায় শেয়ারধারীদেরকে ১০ জন পরিচালনা পর্ষদ সদস্য নির্বাচিত করার আহ্বান জানানো হবে। এদের মধ্যে রয়েছেন জেনারেল মটরস এর প্রধান নির্বাহী কর্মকর্তা ম্যারি বারা, নাইকি'র প্রধান নির্বাহী মার্ক পার্কার ও ওরাকল প্রধান নির্বাহী সাফরা কাটজ।

ফেসবুক বা টুইটার কেউই এবিষয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি। 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি