শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
ফেসবুকের লোকসান ৩৩০ কোটি ডলার: জাকারবার্গ
Published : Tuesday, 16 January, 2018 at 5:19 PM

বছরের শুরুতেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুককে আরও বন্ধুত্বপূর্ণ করে তোলার সিদ্ধান্ত নেয় প্রতিষ্ঠান কর্তৃপক্ষ। ব্র্যান্ড, ব্যবসা ও মিডিয়ার পেজগুলোর পোস্ট কমিয়ে বন্ধুদের দেওয়া স্ট্যাটাস, মন্তব্য, ভিডিও বেশি দেখানোর সিদ্ধান্ত নিয়েছিল ফেসবুক। এতে মানুষের মধ্যে সামাজিক যোগাযোগ বাড়বে, এমনটা মনে করেন ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। এ ব্যাপারে নিজের ব্যক্তিগত ফেসবুক পেজ থেকে গত বৃহস্পতিবার একটি স্ট্যাটাসও দেন তিনি।

আর ওই স্ট্যাটাস কাল হয়ে দাঁড়াল। জাকারবার্গ ওই ঘোষণা দেওয়ার পর এক দিনেই পুঁজিবাজারে ফেসবুকের শেয়ারের দাম ৪ শতাংশ কমে যায়। আর তাতে ফেসবুকের লোকসান হলো প্রায় ৩৩০ কোটি মার্কিন ডলার।

তবে এমন কিছু যে হতে চলেছে তা আগেই জানতেন জাকারবার্গ। তিনি তাঁর স্ট্যাটাসে এ বিষয়ে বলেছিলেন, ‘নিউজফিডে পরিবর্তন এলে আপনারা ব্যবসা, ব্র্যান্ড ও মিডিয়ার পোস্ট কম দেখতে পাবেন। কিন্তু আমি জানি এতে মানুষ ফেসবুকে কম সময় ব্যয় করবে, যা বেশ কিছু বিষয়ে প্রভাব ফেলবে। তবে মানুষ যতটুকু সময়ই ফেসবুক ব্যবহার করবে, সে সময়টা যেন ভালো কাটে, সেটা আমরা নিশ্চিত করব।’

ফেসবুকের হঠাৎ এমন লোকসানের খবরে আঁতকে উঠেছেন এর অংশীদারেরা। তবে ফেসবুক এখনো প্রায় ৫২০ কোটি ডলারের বিশ্বের সবচেয়ে মূল্যবান সামাজিক যোগাযোগমাধ্যম প্রতিষ্ঠান। সেই সঙ্গে মার্ক জাকারবার্গ এখনো পৃথিবীর শীর্ষ দশ ধনীর একজন।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি