শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৮
তারেকের ওপর হামলার গুজব
Published : Tuesday, 13 February, 2018 at 8:52 PM

তারেকের ওপর হামলার গুজবজয়নাল হাজারী॥
সোস্যাল মিডিয়াতে হঠাৎ করে ব্যাপক প্রচার করা হয়েছে তারেক জিয়ার ওপর হামলা হয়েছে। এতে তারেক জিয়া আহত হয়েছে। মাথায় ব্যান্ডেজ করা ছবিও প্রকাশিত হয়েছে। তাকে পুলিশ উদ্ধার করে নিয়ে যাচ্ছে এমন ছবিও প্রকাশ করা হয়েছে কিন্তু বেশ কয়েক ঘন্টা পরও কোন ইলেকন্ট্রোনিক্স মিডিয়া, অনলাইন পত্রিকা বা প্রিন্ট মিডিয়াতে খবরটি আসেনি। তাই ধারণা করা হচ্ছে সোস্যাল মিডিয়াতে প্রচারিত তথ্যটি সঠিক নয়।  বিদেশেও মাঝে মধ্যে অভ্যন্তরিন কোন্দল বা বিবাদমান গ্রুপের মধ্যে বিরোধ চরমে উঠলে হতাহতের ঘটনা ঘটে থাকে। লন্ডনে বঙ্গবন্ধুর ছবি ভেঙ্গে ফেলার ঘটনায় সেখানে আ.লীগের লোকজন উত্তেজিত অবস্তায় রয়েছে। তাই সোস্যাল মিডিয়ার খবরটি সবাই সহজভাবে বিশ্বাস করেছিল কিন্তু উন্নত এবং গণতান্ত্রিক দেশে খুব সহজে একে অপরের ওপর বড় ধরনের হামলা সহজে চালাতে পারে না। বিভিন্ন সময় দেখা গেছে দেশের কোন নেতা বিদেশে গেলে বিমান বন্দরে পক্ষে-বিপক্ষ উপস্থিত হয়, কেউ জাতীয় পতাকা হাতে, কেউ কালো পতাকাা হাতে। দুই পক্ষের মধ্যে ধস্তাধস্তিও হয় কিন্তু বড় ধরনের দাঙ্গা-হাঙ্গামা হয় না। তারেক জিয়া রাজনৈতিক আশ্রয় নিয়েই লন্ডনে থাকে তাই তার নিরাপত্তার বিষয়টি সেদেশের প্রশাসনের দায়িত্ব। তাই তারেক জিয়ার ওপর আঘাত হলে প্রশাসন কঠোর ব্যবস্থা নেবে তাতে কোন সন্দেহ নেই কিন্তু যেভাবে বঙ্গবন্ধুর ছবিকে অপমান করা হয়েছে সেটাও মেনে নেওয়া যায় না। খবরে প্রকাশ ওই ঘটনায়ও মামলা হয়েছে। সম্ভাবত কয়েকজন গ্রেফতারও হয়েছে। সেখানকার দূতাবাসে অনধিকার প্রবেশটাই ছিল বড় অপরাধ। দূতাবসের কর্মচারীদেরও মারধর করা হয়েছে। এমনটাই জানা গেছে। এদিকে লন্ডনেও অনেকের সাথে যোগাযোগ করে তারেকের ওপর হামলার ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি। আবদুল গাফ্ফার চৌধুরীর সাথে ব্যক্তিগতভাবে যোগাযোগ করার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।
আলবদর প্রধান চৌধুরী মঈনউদ্দিন স্বাধীনতার পর থেকেই রাজার হালে লন্ডনে অবস্থান করছে। সে ইস্ট লন্ডনের একটি বড় জামে মসজিদের ইমাম। তার ওপরে হামলা হয়েছে এমন গুজব ছড়ানো হয়েছিল কিন্ত সেটি সত্য ছিল না। মঈনউদ্দিন সেখানে খুবই শক্তিশালী অবস্থানে রয়েছে। প্রশাসনই তাকে নিরাপত্তা দিচ্ছে ইংল্যান্ডের আইন এমন। বাংলাদেশ সরকারও শত চেষ্টা করেও তার অবস্থান একচুলও নড়াতে পারেনি।



সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি