শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৮
প্রথম টি-টোয়েন্টিতেও অধিনায়ক মাহমুদউল্লাহ
Published : Tuesday, 13 February, 2018 at 7:17 PM

প্রথম টি-টোয়েন্টিতেও অধিনায়ক মাহমুদউল্লাহত্রিদেশীয় সিরিজের ফাইনালে ইনজুরিতে পড়ে দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলতে পারেননি অধিনায়ক সাকিব আল হাসান। তার অনুপস্থিতিতে শ্রীলঙ্কার বিপক্ষে  বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন সহ-অধিনায়ক মাহমুদউল্লাহ। দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতেও নেই সাকিব। আগামী বৃহস্পতিবার মিরপুরে প্রথম টি-টোয়েন্টিতেও মাহমুদউল্লাহ টাইগারদের অধিনায়ক।

সাকিবের জায়গায় আরেক নবাগত সুযোগ পেয়েছেন বাংলাদেশ দলে। মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বাঁহাতি স্পিনার নাজমুল হোসেন অপুকে দলে নেওয়া হয়েছে।

গত শনিবার সাকিবকে নেতৃত্বে রেখে ১৫ জনের দল ঘোষণা করেছিল বিসিবি। দলে পাঁচ নবাগত আফিফ হোসেন, মেহেদী হাসান, জাকির হোসেন, আবু জায়েদ রাহী ও আরিফুল হকের অন্তর্ভুক্তি ছিল বড় চমক। এবার তাদের সঙ্গে যোগ দিলেন আরেক নতুন মুখ।

টেস্টের পর টি-টোয়েন্টিতেও অভিষেক হতে যাচ্ছে অধিনায়ক মাহমুদউল্লাহর। টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেকে দারুণ পারফরম্যান্স ছিল তার। চট্টগ্রামে ২৮ ও ৮৩ রানের দুটো অপরাজিত ইনিংস খেলে দলকে বাঁচান তিনি। কিন্তু মিরপুর টেস্টের দুই ইনিংসে মাত্র ১৭ আর ৬ রান করেন মাহমুদউল্লাহ। ব্যাটসম্যানদের ব্যর্থতায় স্বাগতিকরা ম্যাচটা হেরে যায় ২১৫ রানে।

২০ ওভারের ক্রিকেটে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আছে মাহমুদউল্লাহর। বিপিএলে গত দুই আসরে খুলনা টাইটানসের অধিনায়ক ছিলেন তিনি। প্রথমবারে তার দল হয়েছিল তৃতীয়, এবারও প্লে অফ খেলেছিল টাইটানস। কিন্তু এলিমিনেটর ম্যাচে রংপুর রাইডার্সের কাছে হেরে যায় মাহমুদউল্লাহর দল।

প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ:

মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহী, আরিফুল হক, মেহেদী হাসান, জাকির হাসান, আফিফ হোসেন ও নাজমুল হোসেন অপু।



সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি