শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৮
নেশা ছাড়াতে ছেলেকে নিয়ে আদালতে বাবা
Published : Wednesday, 14 February, 2018 at 9:08 PM

 নেশা ছাড়াতে ছেলেকে নিয়ে আদালতে বাবাস্টাফ রিপোর্টার॥ বার বছর বয়সী একমাত্র ছেলেকে নেশামুক্ত করতে তাকে নিয়ে আদালতে হাজির হয়েছেন এক বাবা। মঙ্গলবার সকালে ঢাকা সিএমএম আদালতের মহানগর হাকিম মাহমুদা আক্তারের আদালতে এই ঘটনা ঘটে। কুমিল্লার লাঙ্গলকোর্টের কাকেরতলা গ্রামের বাসিন্দা মো. মিলটন মিয়া (৪৭)  জানান, তার দুই মেয়ে এক ছেলে। একমাত্র ছেলে মো. রায়হান। বয়স ১২ বছর। পরিবার নিয়ে রাজধানীর তুরাগ থানাধীন পাকুরিয়া এলাকার এ ব্লকের ৩ নম্বর রোডের একটি বাসায় ভাড়া থেকে ফুটপাতে ব্যবসা করেন। দুই মেয়ে পড়ালেখা করলেও ছেলে পড়ালেখা ছেড়ে মাদকাসক্ত হয়ে পড়ে। সে এই বয়সে সিগারেট, গাঁজা ও ফেনসিডিল পর্যন্ত সেবন করে। নেশার টাকা জোড়ার করতে সে বাসার জিনিসপত্র বিক্রি করে দেয় এবং টাকা পয়সা চুরি করে। কোনোভাবেই তাকে নেশামুক্ত করা সম্ভব হয়নি। তাই বাধ্য হয়ে কিছুদিন আগে তাকে নিয়ে গিয়েছিলেন টঙ্গীর কিশোর সংশোধনী কেন্দ্র রাখতে। তবে তারা বলেছে আদালতে নির্দেশ ছাড়া সেখানে কাউকে রাখতে পারবে না। এই কারণে তাকে আদালতে নিয়ে আসেন বাবা।
তবে আদালত আজ কিশোর সংশোধনী কেন্দ্রে পাঠানোর আদেশ দেয়নি। আদালত বলেছে আরও এক সপ্তাহ দেখতে। এরপর ভালো না হলে নিয়ে আসতে বলেছে।
এ সম্পর্কে এই মামলার আইনজীবী মো. মনির হোসেন রিপন
বলেন, আমরা আদালতে নেশার টাকার জন্য চুরি, মারধরের অভিযোগে ওই শিশুর বিরুদ্ধে মামলাটি করেছিলাম। ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে নেশামুক্ত না হওয়া পর্যন্ত কিশোর সংশোধনী কেন্দ্রে পাঠানোর আবেদন করেছিলাম।
আদালত কিশোর সংশোধনী কেন্দ্রে না পাঠানোর বিষয়ে ওই আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান বলেন, শুনানির সময় আমরা শিশুটিকে বুঝিয়েছি। বিচারক নিজেও বুঝিয়ে বলেছেন। বিচারক এক সপ্তাহ থেকে ১০ দিন শিশুটিকে গ্রামের বাড়িতে নিয়ে রাখার পারামর্শ দিয়েছেন। এরপরও যদি ঠিক না হয় এরপর আদালতে নিয়ে আসতে বলেছেন।



সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি