শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৮
অস্ট্রেলিয়ায় ছুরি হামলাকারীর বোন ঢাকায় রিমান্ডে
Published : Wednesday, 14 February, 2018 at 9:10 PM

অস্ট্রেলিয়ায় ছুরি হামলাকারীর বোন ঢাকায় রিমান্ডেস্টাফ রিপোর্টার॥ অস্ট্রেলিয়ার মেলবোর্নে এক ব্যক্তিকে ছুরিকাঘাত করার ঘটনায় আটক বাংলাদেশি শিক্ষার্থী মোমেনা সোমার বোন আসমাউল হুসনাকে ঢাকা থেকে গ্রেপ্তারের পর রিমান্ডে নেয়া হয়েছে। হুসনা জঙ্গি সংগঠন নব্য জেএমবির সদস্য বলে জানিয়েছে পুলিশ। রবিবার রাতে মিরপুর থানার কাজীপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের জঙ্গিবিরোধী শাখা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ইউনিট। হুসনাকে আজ মঙ্গলবার আদালতে পাঠিয়ে পাঁচ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।  কাউন্টার টেরোরিজম ইউনিটের কর্মকর্তারা জানান, গত শুক্রবার অস্ট্রেলিয়ার  উত্তর মেলবোর্নে এক ব্যক্তিকে ছুরিকাঘাত করার ঘটনায় মোমেনা সোমাকে গ্রেপ্তার করে সে দেশের পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য কাউন্টার টেরোরিজম ইউনিটের একটি দল ঢাকায় মোমেনার পরিবারের সঙ্গে যোগাযোগ করে।
জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে মোমেনা সোমার ছোট বোন আসমাউল হুসনা চাকু নিয়ে পুলিশ সদস্যদের উপর আক্রমণ করলে একজন আহত হন। পরে হুসনাকে গ্রেপ্তার করা হয় এবং তল্লাশি করে একটি চাকু, একটি ল্যাপটপ ও দুটি মোবাইল উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে হুসনা নিজেকে নব্য জেএমবির একজন সক্রিয় সদস্য বলে স্বীকার করেন। তিনি জঙ্গিদের অনলাইনকেন্দ্রীক বিভিন্ন ভিডিও এবং ফেসবুক পেজ দেখে তথাকথিত জিহাদে উদ্ভুদ্ধ হন।
পুলিশ বলছে, সরকার ও রাষ্ট্রবিরোধী বিভিন্ন ধ্বংসাত্মক কাজের পরিকল্পনাও ছিল হুসনার। তার বিরুদ্ধে কাফরুল থানায় একটি মামলা করা হয়েছে।
পুলিশ আজ হুসনাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করে।
কাউন্টার টেরোরিজম ইউনিটের উপকমিশনার মহিবুল ইসলাম খান বলেন, ‘অস্ট্রেলিয়ায় সন্দেহভাজন ওই নারীর বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে গেলে ওই নারী আমাদের এক সদস্যকে ছুরিকাঘাতের চেষ্টা করে। এরপর তাকে গ্রেপ্তার করে রিমান্ডে পাঠানো হয়েছে।’
‘কেন সে এ ঘটনা ঘটিয়েছে এবং কী কারণে তার বোনকে অষ্ট্রেলিয়ায় সন্দেহ করা হচ্ছে জিজ্ঞাসাবাদে তা জানা যাবে।’




সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি