শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৮
একরাম হত্যার সকল আসামি কারাগারে
Published : Wednesday, 14 February, 2018 at 9:17 PM

একরাম হত্যার সকল আসামি কারাগারেস্টাফ রিপোর্টার॥
গতকাল একরাম হত্যা মামলার ১৯ জন আসামি আদালতে হাজির ছিলেন। এদের কয়েকজন জামিনে মুক্ত ছিল। আদালত সকলের জামিন বাতিল করে প্রত্যেককে কারাগারে পাঠিয়েছে। ইতিমধ্যে আবেদসহ বেশ কয়েকজন আসামি জামিন নিয়ে বিদেশ পাড়ি দিয়েছে। একজন মারা গেছে, কয়েকজন আগে থেকেই জেলে ছিল। ইতিমধ্যে মামলার সকল কার্যক্রম সমাপ্ত হয়েছে। সেজন্য আদালত আগামী ১৩ই মার্চ মামলার রায়ের দিন ধার্য করেছে। আদালতের এই সিদ্ধান্তের ফলে ফেনীর জনমনে কিছুটা স্বস্তি এসেছে কিন্তু এখননো সংশয় কাটেনি।
২০১৪ সালের ২০ মে ফেনীর ফুলগাজী উপজেলার বিলাসী সিনেমা হলের সামনে উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের তৎকালীন সভাপতি একরামুল হককে প্রকাশ্যে গুলি করে, কুপিয়ে ও গাড়িসহ পুড়িয়ে হত্যা মামলার রায় জানা যাবে ১৩ মার্চ। দুই পক্ষের যুক্তি-তর্ক শুনানি শেষে গতকাল মঙ্গলবার ফেনীর জেলা ও দায়রা জজ আমিনুল হক রায়ের এ দিন ঠিক করে দেন। এ ঘটনায় তার বড় ভাই রেজাউল হক জসিম ৫৬ জনের বিরুদ্ধে মামলা করেন।
গতকাল মঙ্গলবার আসামি আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আদেল, জিয়াউল আলম মিস্টারসহ ২০ জনের জামিন বাতিল এবং চারজনের জামিন বহাল রেখেছে আদালত। ফেনীর পাবলিক প্রসিকিউটর হাফেজ আহম্মদ বলেন, এ মামলায় বিভিন্ন সময় আইন-শৃঙ্খলা বাহিনী ৪৪ জনকে গ্রেপ্তার করে। তাদের মধ্যে হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন ১৫ জন।
এ নিয়ে একরাম হত্যায় ফেনী কারাগারে রয়েছেন বিএনপি নেতা মাহতাব উদ্দিন চৌধুরী ওরফে মিনার চৌধুরীসহ ৩৫ জন। জামিনে বেরিয়ে পালাতক রয়েছেন পাঁচজন। আর সোহেল ওরফে রুটি সোহেল নামে এক আসামি র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মারা গেছেন।




সম্পাদক : জয়নাল হাজারী। ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি