বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
ইরাকে আইএসের হামলায় ২৭ সরকারপন্থী মিলিশিয়া নিহত
Published : Wednesday, 21 February, 2018 at 8:45 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
ইরাকে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) অতর্কিত হামলায় ২৭ জন সরকারপন্থী মিলিশিয়া নিহত হয়েছে। ওই মিলিশিয়া গ্রুপটি সোমবার এক বিবৃতিতে জানিয়েছে, ইরাকের তেল সমৃদ্ধ কিরকুক প্রদেশের হায়িজা শহরে রোববার রাতে আইএসের অতর্কিত হামলায় হাসদ আল-সাবি এবং পপুলার মোবিলিজেশন ফোর্সের (পিএমএফ) ২৭ মিলিশিয়া নিহত হয়েছে। খবর আল জাজিরা। স্থানীয় গণমাধ্যমের খবরে জানানো হয়েছে, অতর্কিত হামলা চালিয়ে ৩০ জনকে হত্যার কথা স্বীকার করেছে আইএস। গত বছরের অক্টোবরের পর পিএমএফের এটাই ভয়াবহ হামলার ঘটনা। গত বছরের ডিসেম্বরে আইএসের বিরুদ্ধে বিজয় ঘোষণা করেছিল ইরাক। তারপরে এ ধরনের হামলার ঘটনায় ইরাকে আইএসের অস্তিত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। আইএসের বিরুদ্ধে যুদ্ধে সরকারি বাহিনীর সঙ্গে লড়াই করে যাচ্ছে পিএমএফ। জঙ্গিরা নিরাপত্তা বাহিনীর পোশাক পরে ওই হামলা চালিয়েছে বলে জানানো হয়েছে। হামলার সময় হায়িজায় নিরাপত্তা অভিযান চালাচ্ছিল পিএমএফ।
ওই প্রদেশের এক ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, বেশিরভাগ মিলিশিয়া সদস্যর মরদেহ থেকে মাথা বিচ্ছিন্ন করেছে জঙ্গিরা। গত বছর জঙ্গিদের হাত থেকে মসুল, রামাদি এবং ফাল্লুজাহসহ বেশিরভাগ এলাকার নিয়ন্ত্রণ নিয়েছে ইরাকি বাহিনী।
 চার বছরের বেশি সময় ধরে চলা সংঘাতে দেশটির বহু বাড়ি-ঘর, স্কুল এবং হাসপাতাল ধ্বংস হয়েছে। দেশটি তাদের ক্ষতিগ্রস্ত অবকাঠামো এবং অর্থনীতি পুনঃরুদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি