বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
মোজাম্বিকে আবর্জনার স্তুপ ধসে ১৭ জনের মৃত্যু
Published : Wednesday, 21 February, 2018 at 8:46 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
মোজাম্বিকে একটি আবর্জনার স্তুপ ধসে কমপক্ষে ১৭ জনের মৃত্যু হয়েছে। আবর্জনার স্তুপের মধ্যে আরও লোকজন চাপা পড়ে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কাছাকাছি থাকা বেশ কিছু বাড়ি-ঘরের ওপর ওই আবর্জনার স্তুপ ধসে পড়ে। খবর আল জাজিরা। ভারী বৃষ্টিপাতের কারণে সোমবার স্থানীয় সময় মধ্যরাত তিনটার দিকে রাজধানী ম্যাপিতোর হুলেনে আবর্জনার স্তুপ ধসে পড়ে।
 পাঁচটি বাড়ি আবর্জনার স্তুপের নিচে চাপা পড়েছে। খবর আল জাজিরা।
ন্যাশনাল পাবলিক সেফটি সার্ভিসের মুখপাত্র লিওনিলডে পেলেমবে জানিয়েছেন, আবর্জনার স্তুপের নিচে বহু মানুষ আটকা পড়ে থাকতে পারেন।
রয়টার্সের এক খবরে বলা হয়েছে, আর্বজনার স্তুপ ধসে পড়ার আগেই সেখানকার অবৈধ বাড়ি-ঘর থেকে লোকজনকে সরে যাওয়ার নির্দেশ দিয়েছিল কর্তৃপক্ষ। আর্বজনা জমতে জমতে তা একটি তিনতলা ভবনের সমান উঁচু হয়েছিল। ফলে এটি যে কোনো ধসে পড়বে বলে সতর্ক করা হয়েছিল।
জাতিসংঘের উন্নয়ন বিষয়ক সংস্থার তথ্য অনুযায়ী, মোজাম্বিকের ৫৫ শতাংশ মানুষ অর্থাৎ প্রায় দেড় কোটি মানুষ দরিদ্র।
মারিয়া হুও নামের এক বাসিন্দা জানিয়েছেন, কর্তৃপক্ষ নিরাপদভাবে আবর্জনা সরিয়ে ফেলতে বিফল হয়েছেন। ওই দুর্ঘটনায় তার ছেলে আহত হয়েছেন এবং তার বাড়ি চাপা পড়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি