শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় কড়া নিরাপত্তা
Published : Wednesday, 21 February, 2018 at 9:56 PM

স্টাফ রিপোর্টার॥  মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। মঙ্গলবার সকাল থেকে শহীদ মিনার এলাকার চারপাশে চারটি ব্যারিকেড দিয়ে যানবাহন চলাচল সীমিত করেছে পুলিশ। পুরো এলাকা ক্লোজ সার্কিট (সিসি টিভি) ক্যামেরার আওতায় আনা হয়েছে। বসানো হয়েছে পুলিশ, র‌্যাব ও ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ। পোশাক ও সাদা পোশাকে সর্বক্ষণ পাহারায় রয়েছে র‌্যাব-পুলিশের সদস্যরা। এদিকে কড়া এই নিরাপত্তা ব্যবস্থা এবং শহীদ মিনার প্রাঙ্গণ  দিয়ে গাড়ি চলতে না দেওয়ায় আশপাশের এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।
টিএসসি থেকে কেন্দ্রীয় শহীদ মিনারের দিকে ঢুকতে ব্যারিকেড দেওয়া হয়েছে। যেখান থেকে শুধু ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্স, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সাংবাদিকদের গাড়ি ছাড়া আর কিছুই ঢুকতে দেওয়া হচ্ছে না। এভাবে দোয়েল চত্বর, মেডিকেল গেট ও শহীদ মিনারের পশ্চিম পাশে ব্যারিকেড দিয়ে যে কোনো ধরনের যানবাহন বন্ধ করে দিয়েছে পুলিশ।
আজ সকালে র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর  আহমেদ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে কেন্দ্র করে কেন্দ্রীয় শহীদ মিনারে সংবাদ সম্মেলনে কথা বলেন। তিনি বলেন দিবসটিকে স্বগৌরবে এবং স্বমহিমায় উদযাপনের জন্য ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়ার কথা জানান।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জমান আজ দুপুরে শহীদ মিনার পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন, মাতৃভাষা দিবস উপলক্ষে প্রায় সব প্রস্তুতি শেষ। কড়া নিরাপত্তা ব্যবস্থার কারণে যাতায়াতের সাময়িক অসুবিধা হচ্ছে। আপাতত এ ছাড়া আর কিছু করারও তো নেই। সাথে সাথে তিনি নাগরিকদের পুলিশকে সহযোগিতা করার আহ্বান  জানান।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি