শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
আতিকুলকে মেয়র চান স্বরাষ্ট্রমন্ত্রী
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Wednesday, 21 February, 2018 at 7:49 PM

ব্যবসায়ী নেতা আতিকুল ইসলামকে ঢাকা উত্তরের মেয়র হিসেবে দেখতে চান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, বিজিএমইএ-এর সাবেক সভাপতি আতিকুল ইসলাম নগরের পরিচিত মুখ। নগরবাসীর সেবায় ইতোমধ্যে তিনি আত্মনিয়োগ করেছেন। তার নাম এখন সবার মুখে মুখে। তাই আগামীতে তাকেই মেয়র হিসেবে দেখতে চাই। উত্তরায় ৪নং সেক্টরের খেলার মাঠে অমর একুশের ওপর আলোচনা করার সশয় মন্ত্রী এ মন্তব্য করেন।

‘ফিরে দেখা অমর একুশ’ শীর্ষক আলোচনা সভায় ভাষার উন্নয়ন নিয়ে মূল বক্তব্য রাখেন লেখক, গবেষক, ভাষাবিদ অধ্যাপক ড. আনিসুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভাষা সমৃদ্ধ করতে আমরা এখনই সংকল্পবদ্ধ হই। শুধু ইংরেজি ভাষার প্রতি জোর দেয়া মানে নিজের প্রতি দৈন্যতা প্রকাশ করা। অথচ বাংলা ভাষা অধিকারে বুকের রক্ত ঢেলে দিয়েছিলেন ভাষা সৈনিকেরা।

তিনি আরও বলেন, ভাষা–সংস্কৃতির চর্চার মধ্য দিয়েই সব প্রকার অশুভ শক্তিকে মোকাবেলা করা সম্ভব। আর এ ক্ষেত্রে পরিবারকেই সবার আগে দায়িত্ব নিতে হবে। বিদেশি ভাষা শেখার জন্য যে তাগিদ দেয়া হয়, তা নিজ ভাষা শেখার বেলায় হয় না। এ ধারণায় পরিবর্তন আনা সময়ের দাবি।

অধ্যাপক ড. আনিসুজ্জামান তার বক্তেব্যে বলেন, সব কিছুরই উন্নয়ন হচ্ছে। কিন্তু বাংলা ভাষার উন্নয়নে কি হলো! কি করার কথা, আর কি করছি আমরা? বাংলা নিয়ে নিজেকে প্রশ্ন করুন।

আলোচনা সভায় বিজিএমইএ-এর সাবেক সভাপতি আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, পুলিশের আইজিপি জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনেজির আহমেদ, চিত্র নায়িকা রোজিনা প্রমুখ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি