বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
হ্যাকের শঙ্কায় ১৪০ কোটি জিমেইল অ্যাকাউন্ট!
Published : Tuesday, 24 July, 2018 at 12:35 PM

হ্যাকের শঙ্কায় ১৪০ কোটি জিমেইল অ্যাকাউন্ট!বিশ্বের প্রায় ১৪০ কোটি জিমেইল অ্যাকাউন্ট হ্যাকারদের হামলার শঙ্কায় রয়েছে বলে ব্যবহারকারীদের সতর্ক করেছেন হোমল্যান্ড সিকিউরিটির কর্মকর্তারা। মার্কিন গোয়েন্দা সংস্থাটির তথ্য মতে, এপ্রিলে ‘কনফিডেনশিয়াল মোড’ সুবিধাযুক্ত হালনাগাদ সংস্করণ উন্মুক্ত করে জিমেইল। ‘কনফিডেনশিয়াল মোড’ ফিচারটি কাজে লাগিয়ে পাঠানো বার্তা প্রাপকের ইনবক্স থেকে নির্দিষ্ট সময় শেষে স্বয়ংক্রিয়ভাবে মুছে যায়। তবে সব বার্তা নয়, ই-মেইল পাঠানোর আগে নির্দিষ্ট করা বার্তাগুলোই শুধু মুছে যাবে। আর এই ই-মেইলটি পড়ার জন্য প্রাপককে আলাদা লিংকে ক্লিক করতে হয়। আর এ লিংকে ক্লিক করার পদ্ধতি কাজে লাগিয়েই মূলত ভুয়া লিংক পাঠিয়ে সাইবার হামলা চালাতে পারে হ্যাকাররা। এ জন্য ভুয়া লিংক পাঠায় সাইবার অপরাধীরা। লিংকগুলোতে ক্লিক করলেই ভুয়া ওয়েবসাইটে প্রবেশের পাশাপাশি নিজেদের ব্যক্তিগত তথ্য ও অ্যাকাউন্টের পাসওয়ার্ড চুরির শঙ্কা থাকে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি