মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯
ঐক্যফ্রন্ট ভুল পথেই হাটছে
Published : Saturday, 3 November, 2018 at 8:22 PM

 ঐক্যফ্রন্ট ভুল পথেই হাটছেজয়নাল হাজারী ॥
চলমান সংলাপ শেষ না হওয়া পর্যন্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা না করতে নির্বাচন কমিশনের কাছে অনুরোধ করেছেন ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট। শনিবার বিকেলে সিইসি বরাবর কামাল হোসেন স্বাক্ষরীত এই আবেদন ও অনুরোধ করা হয়। গণফ্রন্ট নেতা রকিবুল ইসলাম পত্রটি ইসিতে জমা দেন। এই ধরনের চিঠি দেয়া একেবারেই অমূলক বা ভিত্তিহীন। এই চিঠি দেয়া উচিত ছিল প্রধানমন্ত্রীকে অথবা রাষ্ট্রপতিকে। কারণ প্রধানমন্ত্রীর ইচ্ছা বা মতামতের বাইরে ইলেকশন কমিশন এক কদমও নেবেনা, এটা একটা বাচ্চা ছেলেও জানে। বিগত দিনের সকল কর্মকাণ্ড থেকেই এটা এক প্রকার পরিষ্কার।
 ঐক্যফ্রন্ট ভুল পথেই হাটছে
এই চিঠির কারণে তফসিল আরো এগিয়ে যেতে পারে। যে কথা অতি সাধারণ মানুষও সহজে বুঝতে পারে সেই কথাটি ঐক্যফ্রন্ট নেতারা কেন বুঝতে পারলেন না এটা চিন্তার বিষয়। কামাল হোসেন সাহেবের বয়স হয়েছে তাই তিনি অনেক কিছুর গভীরে গিয়ে চিন্তা করতে পারেন না। সেই জন্যই সংলাপ শেষে তিনি বলেছিলেন আলোচনায় সন্তুষ্ট। অথচ তাদের প্রধান দাবিগুলোর কোন সুরাহাই করা হয়নি কিন্তু মওদধ আহমদ , আ.স.ম রব ও মান্নারা কেন এই ব্যাপারটিতে সায় দিলেন বা এতে আপত্তি করলেন না সেটাই চিন্তার বিষয়।

যে দেশে নির্বাচনের সময় সকল ক্ষমতা নির্বাচন কমিশনের হাতে থাকে কেবল সে দেশেই নির্বাচন কমিশনের কাছে আবেদন নিবেদন করা যায়। কিন্তু আমাদের দেশের পরিস্থিতি সেরকম নয়। এখানে প্রধানমন্ত্রী/রাষ্ট্রপতি যেভাবে চান সেভাবেই সব কিছু হচ্ছে। সুতরাং অপাত্রে আবেদন নিবেদন করে কেবল সময় নষ্ট করা আর মানুষের কাছে হেয় প্রতিপন্ন হওয়া ছাড়া আর কিছুই নয়। ঐক্যফ্রন্ট যদি এটা না বুঝে যে গুরত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়ার আগে প্রধানমন্ত্রীর মতামত ছাড়া ইসি কখনোই কোন সিদ্ধান্ত নিবে না। তাই এই চিঠি দেয়ার কারণে ধারণা করা যায় ঐক্যফ্রন্ট কেবলই ভুল পথে হাটছে। সুতরাং তাদের কপালে কেবল দুঃখই আছে।



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি